আমি কাল বের হবো, আমি রাস্তায় নামব : খালেদা জিয়া

0 ১৩

image_94479_0বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘আমি এই অবৈধ সরকারের কোনো আদেশ মানি না। আমি কাল বেরুব, আমি রাস্তায় নামব।’ শনিবার রাত থেকে গুলশানের কার্যালয়ে পুলিশের বেষ্টনির মধ্যে থাকা বিএনপি চেয়ারপারসনের সঙ্গে রবিবার বিকালে দেখা করে বেরিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বিএনপি সমর্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক রুহুল গাজীর নেতৃত্বে সাংবাদিক নেতা শওকত মাহমুদ, এম এ আজিজ, আবদুল হাই শিকদার, জাহাঙ্গীর আলম প্রধান, সৈয়দ আবদাল আহমেদ, কাদের গনি চৌধুরী, ইলিয়াস খান, কামার ফরিদ খালেদার সঙ্গে দেখা করে আসেন। তার আগে বিকল্পধারা সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পুলিশ বাধা দিলেও আইনজীবী নেতাদের একটি দলকে ঢুকতে দেন।

দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঘোষণা দিয়ে সেদিন সারাদেশে সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি দিয়েছে।   ঢাকায় বিএনপিকে ঠেকাতে আওয়ামী লীগও পাল্টা সমাবেশের ঘোষণা দিলে রাজনৈতিক উত্তাপের মধ্যে পুলিশ সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে। সেইসঙ্গে শনিবার রাতে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থানরত রুহুল কবির রিজভীকে বের করে আনার পাশাপাশি গুলশানে খালেদার কার্যালয় ঘিরে ফেলে পুলিশ। তারপর থেকে সেখানেই অবরুদ্ধ রয়েছেন বিএনপি চেয়ারপারসন; যদিও পুলিশ দাবি করেছে, তার নিরাপত্তার জন্য এই পদেক্ষপ নেওয়া হয়েছে।

রুহুল গাজী সাংবাদিকদের বলেন, ম্যাডাম আন্দোলনে সব পেশার মানুষজনকে নামার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ‘আপনারা গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচির মাধ্যমে এই অবৈধ সরকারের বিরুদ্ধে সোচ্চার হোন। সবাই রাজপথে নামুন।

Comments
Loading...