আর্জেন্টিনাকে ফাইনালে চান মাশরাফিরা!

0 ১৪

image_94879_0ঢাকা: আর মাত্র কয়েক দিন পরেই ব্রাজিল বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠবে। সারা দুনিয়ার ফুটবলপ্রেমীদের সঙ্গে বিশ্বকাপের উৎসবে  মেতে উঠেছে বাংলাদেশের ক্রিকেট তারকারাও। জাতীয় দলের পেসার মাশরাফি বিন মর্তুজা ম্যারাডোনার খেলা দেখতে দেখতে বড় হয়েছেন। সেজন্য ‘নড়াইল এক্সপ্রেসে’ এর পছন্দের দলের নাম আর্জেন্টিনা। স্বাভাবিক ভাবে এখন তার প্রিয় খেলোয়াড়ের নাম লিওনেল মেসি। তবে মাশরাফি ছাড়াও জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটারই আর্জেন্টিনাকেই পছন্দ করেন। তাই নিজের পছন্দের দলটি চ্যাম্পিয়ন হবে এমনটাই স্বপ্ন দেখছেন এই টাইগার ক্রিকেটার।

মাশরাফি ছাড়া জাতীয় দলের তারকা ক্রিকেটারদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ, সোহাগ গাজী, আব্দুর রাজ্জাক,শফিউল ইসলাম ও ওপেনার আল আমিন সহ বেশির ভাগ ক্রিকেটারই আর্জেন্টিনাকে পছন্দ করেন। বিশ্বকাপ ফুটবল নিয়ে জাতীয় দলের সেরা পেসার মাশরাফি বিন মুর্তজার শনিবারের কথাগুলো বাংলামেইলের পাঠকদের জন্য তুলে ধরা হলো-

প্রশ্ন: কবে থেকে বিশ্বকাপ খেলা দেখেন?

মাশরাফি: আমি ছোট বেলা থেকেই আর্জেন্টিনা সমর্থক। আশা করছি এবার তারা আরেকটি বিশ্বকাপ জিতবে। অবশ্য মেসির চোট নিয়ে কিছুটা চিন্তায় ছিলাম আমি। তবে এখন সে মাঠে ফেরায় কিছুটা ভারমুক্ত মনে হচ্ছে।

প্রশ্ন: আপনার পছন্দের দল কোনটি?

মাশরাফি: আসলে ম্যারাডোনার জন্যেই আমার আর্জেন্টিনা করা। আমরা প্রথম পছন্দ ম্যারাডোনা, এর থেকে বড় কোন খেলোয়াড় আমার চোখে কেউ নাই।

প্রশ্ন: আর্জেন্টিনা গত দুই যুগের বেশি সময় বিশ্বকাপ নিতে পারছে না। আপনার কি মনে হয় এবার বিশ্বকাপ জিততে পারবে তারা?

মাশরাফি: এবারও পারবে বলে আমার মনে হয় না। কারণ প্রত্যেক বারই প্রত্যাশা নিয়ে খেলা দেখি কিন্তু, কোয়ার্টার ফাইনাল গিয়ে হেরে যাই, জানি না কি হবে। ভারসা একটুও নাই। তবে ভালো ফুটবল খেলবে এমনটা আশা করি। মেসির উপর অনেক কিছু নির্ভর করছে। সবাই ভালো করলে সম্ভব।

প্রশ্ন: ছোটবেলা ব্রাজিল ও আর্জেন্টিনা ম্যাচ নিয়ে অনেক উন্মাদনা কাজ করতো। এখন কি অবস্থা?

মাশরাফি: আসলে ছোটবেলা না এখনো অনেক উন্মাদনা কাজ করে। আর এখন হয়তো ১৯ তারিখের আগে অতটা কাজ করবে না। কারণ আমাদের নিজেদেরই খেলা আছে। এই খেলা শেষে যদি সব ভালো যায় তাহলে অবশ্যই খুব এনজয় করবো। তবে ফুটবল ওয়ার্ল্ড কাপের মতো মজা অন্য কোথাও পাওয়া যায় না। আর ক্রিকেটাদের কাছে ক্রিকেট বিশ্বকাপই বড়। আর একজন দর্শক হিসেবে ফুটবল বিশ্বকাপটা অনেক আনন্দদায়ক।

প্রশ্ন: যারা ফুটবল বুঝে না তারা আর্জেন্টিনা করে। আপনি কি বলেন?

মাশরাফি: যারা আর্জেন্টিনা করে তারা কম বুঝে না। আর্জেন্টিনা আমি সার্পোট করি, আমি আগেও বলেছি আমি আর্জেন্টিনা সার্পোট করি ম্যারাডোনার জন্যে। এমন না যে চ্যাম্পিয়ান হবে বা এই ধরনে কোন কিছু আশা করি না। বরং আমি এটাই মনে করি যে ব্রাজেলরই ৯০ ভাগ সুযোগ রয়েছে বিশ্বকাপ জেতার। ব্রাজিল তেমনই দল তারা বিশ্বকাপ সবার চেয়ে বেশি নিয়েছে। অবশ্যই ব্রাজিল দল সম্পূর্ণ আলাদা বিশ্বকাপে। বেশি সুযোগ রয়েছে ব্রাজিলের বিশ্বকাপ নেয়ার। মেনে নিতে হবে আর্জেন্টিতো আর কোয়ার্টার ফাইনালের উপরে জেতে পারে না।

প্রশ্ন: জাতীয় দলের খেলোয়াড়রা কোন দল বেশি পছন্দ করে?

মাশরাফি: জাতীয় দলের বেশির ভাগই আর্জেন্টিনাকে পছন্দ করে। তামিম একটু চাপে থাকে কারণ সে ব্রাজিল।

প্রশ্ন: বাংলাদেশ বিশ্বকাপ খেলবে কি। আপনি কি মনে করেন?

মাশরাফি: আমরা ক্রিকেটারাতো বিশ্বকাপ খেলি। কারণ ক্রিকেট বিশ্বকাপে ১০টি দল থাকে। আর ফুটবলারদের জন্যে তো খুব কঠিন কিন্তু আমি আশা করি আমরা একদিন বিশ্বকাপ খেলবো। এবং আমার বিশ্বাস একদিন আমাদের পতাকা ফুটবল বিশ্বকাপে উড়বে, এখন যেমন ব্রাজিল, আর্জেন্টিনার পতাকা উড়ে। তখন আমাদের পতাকা আমরা উড়াবো।’

Comments
Loading...