আল-কায়েদার কথিত ভিডিওবার্তা: ফেসবুক পেজ এডমিন আটক

0 ১৫

alll_basherkellaআল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহারির কথিত অডিওবার্তা প্রচারের ঘটনায় রাসেল বিন সাত্তার খান (২১) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। র‌্যাব দাবি করেছে আটক রাসেল ফেসবুক ফ্যান পেজ বাঁশেরকেল্লার এডমিন।

মঙ্গলবার ভোরে টঙ্গাইলের মাঝিপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। তার কাছ থেকে তিনটি মোবাইল সেট, দুইটি ল্যাপটপ ও বেশ কিছু ইসলামী বই উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল হাসান বলেন, আটককৃত রাসেল বিন সাত্তার গত বছরের নভেম্বর মাসে কথিত অডিও বার্তাটি ওয়েব সাইটে প্রচার করে। সে বাঁশের কেল্লা পেজের একজন এডমিন। তার ফেসবুকে সরকার বিরোধী অনেক কমেন্টস পাওয়া গেছে।

জিয়াউল আহসান জানান, আটকের পর রাসেলকে র‌্যাব সদর দপ্তরে আনা হয়েছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর গণমাধ্যমের সামনে হাজির করা হবে।

 তিনি আরো বলেন, ‘যতদূর জানা গেছে, আল কায়েদার সঙ্গে তার সম্পৃক্ততা আছে। সে ওই অডিও ক্লিপ আপলোড করেছিল। আমরা বিষয়গুলো যাচাই-বাছাই করছি।’

রাসেল জামায়াতের ফেইসবুক পেজ বলে পরিচিত ‘বাঁশের কেল্লা’সহ বেশ কয়েকটি উগ্রপন্থী ওয়েবসাইটের এডমিন বলেও জানান জিয়াউল আহসান।

গতকাল সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, ভিডিও প্রচারের উৎস জানা গেছে। যদিও বিটিআরসি সূত্র জানিয়েছিল, আমেরিকার একটি ওয়েবসাইট থেকে অডিওটি ইউটিউবে আপলোড করা হয়।

 অবশ্য এর আগে বিটিআরসির পক্ষ থেকে বলা হয়, জিহাদোলজী নামক এক যুক্তরাষ্ট্র ভিত্তিক  ওয়েবসাইট থেকে ভিডিওটি প্রথম প্রকাশ পায়।

Comments
Loading...