আসল সত্যটি বলছেন না কেউ : ন্যান্সি প্রসঙ্গে মুফতি ফয়জুল্লাহ

0 ২৪
63100_mufti foyjullahজনপ্রিয় কণ্ঠশিল্পী ন্যান্সি কেন আত্মহত্যার চেষ্টা করলেন, সে ব্যাপারে অনেকেই অনেক কথা বলেছে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে। এবার এ ব্যাপারে মতামত দিয়েছেন, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।
 তিনি নিজের ফেসবুক পেজ-এ স্ট্যাটাসে লিখেছেন, গায়িকা ন্যান্সি আত্মহত্যার চেষ্টা করেছেন- এ সংবাদে নানা ধরনের প্রতিক্রিয়া দেখা যাচ্ছে ফেসবুকসহ সামাজিক যোগাযোগের অন্যান্য মাধ্যমগুলোতে। নানাজন নানারকম বিশ্লেষণ করছেন। কিন্তু কেউই আসল সত্যটি বলছেন না। বলা তো দূরের কথা, সত্যটি জানেন ক’জন, সেটাই কোটি টাকার প্রশ্ন।
শুধু ন্যান্সি কেন, চকচকে ওই জগতের আরও অনেকেই বিভিন্ন সময়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন।  কেউ প্রাণে বেঁচেছেন, কেউ মৃত্যুর কোলে সমর্পিত হয়েছেন।
এতে বারবার একটি কথাই প্রমাণিত হয়, এইসব সুনাম-সুখ্যাতি আর আলো ঝলমলে তারকাদের আসল জগত দুঃখ আর অন্ধকারে ভরা। সম্পদ এবং মোহে যে কোনো শান্তি কিংবা প্রশান্তি নেই। মানুষ হিসেবে এটাই যে তাদের মূল সাফল্য নয়, এসব বাস্তব কথাগুলো বারবার প্রমাণিত হচ্ছে আজ।
ইসলামের সুশীতল ছায়ায় নিজের জীবনকে যারা সাজাতে ব্যর্থ, তারা হোক যতই ব্যস্ত কিংবা জনপ্রিয় তারকা, নায়ক-গায়ক কিংবা গায়িকা, মানসিক দিক থেকে তারাই সবচেয়ে বেশি অসুখী এবং দুঃখী ও নিঃসঙ্গ। আল্লাহর দ্বীন ছাড়া আর কোথাও কোনো শান্তি নেই, সাফল্য নেই। এখনো কি এই সরল সত্যটুকু বোঝার সময় হয়নি আমাদের!!
Comments
Loading...