ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট অচল

0 ১১

22743_1হ্যাকার গোষ্ঠী অ্যানোনিমাস সাইবার হামলা চালিয়ে ইহুদিবাদী ইসরাইলের কয়েকটি সরকারি ওয়েবসাইট অচল করে দিয়েছে। অবরুদ্ধ গাজা উপত্যকার জনগণের প্রতি সংহতি প্রকাশ করে এ সব হামলা চালানো হয়েছে।

সাইবার হামলায় ইসরাইলের যে সব ওয়েবসাইট অচল হয়েছে তার মধ্যে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী, ব্যাংক অব ইসরাইল এবং ইসরাইলের প্রধানমন্ত্রীর দফতরেরর ওয়েবসাইট রয়েছে। সেই সঙ্গে ইহুদিবাদী ইসরাইলের অর্থ মন্ত্রণালয়, আমেরিকার ইসরাইলি দূতাবাস, ইসরাইলি কেন্দ্রীয় পরিসংখ্যান ব্যুরো এবং অভিবাসন দফতরের ওয়েবসাইট এ হামলার হাত থেকে রেহাই পায় নি। তীব্র সাইবার হামলার পর এখনো অনেকগুলো ওয়েবসাইট আবার চালু করতে পারে নি ইসরাইল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যানোনিমাসের অনেকগুলো একাউন্ট ইহুদিবাদী ইসরাইলি চাপে বন্ধ করে দেয়ার পর এ সব সাইবার হামলা চালানো হয়। গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের মানবতা বিরোধী তৎপরতা এবং বর্বরোচিত হত্যাকাণ্ড ও ধ্বংসলীলা তুলে ধরা হচ্ছিল এ সব একাউন্টের মাধ্যমে।

৮ জুলাই থেকে গাজায় সামরিক আগ্রাসন শুরুর পর থেকেই অ্যানোনিমাস গোষ্ঠী অব্যাহতভাবে ইহুদিবাদী ইসরাইলের ওয়েবসাইটে সাইবার হামলা চালিয়ে যাচ্ছে। এর আগের গাজা যুদ্ধের সময় অ্যানোনিমাসের হামলায় ইহুদিবাদী ইসরাইলের ৩০০ কোটি ডলারের সমপরিমাণ ক্ষতি হয়েছিল। সূত্র: আইআরআইবি

Comments
Loading...