ঈদুল আযহার পর সৌদি আরবে হামলা!

0

Iraq_ISISইরাক ও সিরিয়ায় ব্যাপক আলোচিত যোদ্ধা গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ঈদুল আযহার পর সৌদি আরবে হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

সিরিয়াভিত্তিক আলান নিউজ ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, আল-কায়েদার এজেন্টগুলো সৌদি আরবে হামলা চালানোর জন্য আইএস-কে বিপুল পরিমাণ অস্ত্র ও অর্থ দিতে যাচ্ছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, সৌদি সরকারের পতন হবে পাশ্চাত্য মিত্র দেশগুলো বিশেষ করে আমেরিকার জন্য বিশাল রাজনৈতিক পরাজয়। তাই এ ক্ষেত্রে আরব অঞ্চলের পাঁচটি রাষ্ট্রকে আইএস-এর ব্যাপারে প্রয়োজনীয় তথ্য দিতে সৌদি আরবকে সহযোগিতা করতে হবে।

প্রতিবেদনে বলা হয়েছে,কাতার আইএস-এর গতিবিধির উপর প্রয়োজনীয় তথ্য দেবে এবং আল-কায়েদার এজেন্টগুলো যাতে আরব আমিরাতের ব্যাংকগুলোর মাধ্যমে আইএস-এর কাছে মোটা অংকের অর্থ না পাঠাতে পারে সেদিকে মিশর ও জর্ডান কড়া নজর রাখবে। আইএস ইরাক ও সিরিয়া থেকে তেল চুরি করে তা থেকে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করছে।

উল্লেখ্য, আইএস ইরাক ও সিরিয়ায় ব্যাপক হামলা চালিয়ে যাচ্ছে। তারা সিরিয়ার পূর্বাঞ্চল ও ইরাকের উত্তর ও পশ্চিমাঞ্চলের বিশাল অংশ নিয়ন্ত্রণ করছে।

ইরাকের শীর্ষস্থানীয় কর্মকর্তারা তাদের দেশে রাজনৈতিক অস্থিরতা ও সন্ত্রাসী কার্যক্রম বৃদ্ধি পাওয়ার জন্য সৌদি আরব, কাতার এবং আরও কিছু পারস্য উপসাগরীয় আরব রাষ্ট্রগুলোকে দায়ী করেছেন। সূত্র: আইআরআইবি

Comments
Loading...