এবার পোস্টার নকল!

0 ৩৮

image_27448_0ঢালিউডের চলচ্চিত্রে বলিউডের কাহিনী ও চিত্রনাট্য নকলের অভিযোগ অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল। এবার এ তালিকায় যোগ হলো পোস্টার। গত শুক্রবার সারাদেশে মুক্তি পেয়েছে বাংলা চলচ্চিত্র ‘রাজত্ব’। আলোচিত এই চলচ্চিত্রের বিরুদ্ধে পোস্টার বিকৃতির অভিযোগ উঠেছে। বলিউডের একটি চলচ্চিত্রের পোস্টারের ছবি থেকে ‘গলা কেটে’ শাকিব খান ও ববির ছবি দিয়ে পোস্টার তৈরি করেছে ‘রাজত্ব’ কর্তৃপক্ষ।

মূলতঃ ‘আর…রাজকুমার’ চলচ্চিত্রের পোস্টারে শাহিদ কাপুরের গলা কেটে দেখানো হয়েছে শাকিবকে। ঠিক একই ঘটনা ঘটেছে আরেক চলচ্চিত্র ‘ডেয়ারিং লাভার’-এর পোস্টারের ক্ষেত্রেও। সেখানে অক্ষয় কুমারের বদলে দেখানো হচ্ছে শাকিবকে। এনিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে চলছে আলোচনা ও সমালোচনার ঝড়। তীর্যক মন্তব্যে ক্ষত-বিক্ষত হচ্ছেন ছবিটির পরিচালক থেকে শুরু করে অন্যান্য কলাকুশলী। বাদ যাচ্ছেন না শাকিব-ববিও।

চলচ্চিত্র বোদ্ধারা বলছেন, নকলের এ প্রবাহ ন্যাক্কারজনক। এতোদিন শুধু কাহিনী ও গান নকল হতো। আর এবার সেই মাত্রাকেও অতিক্রম করলো আমাদের দেশের তথাকথিত উদীয়মান প্রযোজক ও পরিচালকরা। এ দায়িত্ব সবাইকেই নিতে হবে। সবচে’ বড় কথা বলিউডের বা ভারতীয় কোনও দর্শকের চোখে পোস্টারটি পড়লে এ লজ্জা আমরা রাখবো কোথায়!

Comments
Loading...