এরদোগানকে জামায়াতের অভিনন্দন

0 ১৯

erdoতুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হওয়ায় রিসেপ তাইয়্যেপ এরদোগানকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার এক বিবৃতিতে এ অভিনন্দন জানান দলটির ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ।

মুসলিম বিশ্বের চলমান সমস্যা সমাধানে এরদোগান কার্যকরী ভূমিকার রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন জামায়াতের আমীর।

বিবৃতিতে জামায়াতে ইসলামীর আমীর আশাবাদ ব্যক্ত করে বলেন, “প্রধানমন্ত্রী হিসেবে রজব তাইয়্যেপ এরদোগান যেভাবে তুরস্কের জনগণের সেবা করেছেন প্রেসিডেন্ট হিসেবে আরও ভালোভাবে তিনি জনগণের সেবা করতে পারবেন।”

জামায়াতের আমীর আরও বলেন, “একইসাথে তিনি (এরদোগান) বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও বৃদ্ধি করবেন। তিনি তুরস্কসহ সারা বিশ্বে মানবাধিকার সংরক্ষণ এবং মুসলিম বিশ্বে বিরাজমান সমস্যা সমাধানে বিশেষ করে ফিলিস্তিনে ইসরাইলের নৃশংস ও মানবতাবিরোধী ধ্বংসযজ্ঞ বন্ধ করতে কার্যকর ভূমিকা পালন করবেন।”

বিবৃতিতে তুরস্কের নবনির্বাচিত প্রেসিডেন্ট এরদোগানের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সার্বিক সফলতা কামনা করা হয়। এরদোগান তাঁর বলিষ্ঠ ও সুযোগ্য নেতৃত্বের মাধ্যমে তুরস্ক সরকার ও জনগণকে উন্নতি এবং সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাবেন বলেও আশাবাদ ব্যক্ত করা হয়।

উল্লেখ্য, রবিবারের প্রেসিডেন্ট নির্বাচনে এরদোগান ৫২% ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি একমেলেদ্দিন ইহসানোগলু পেয়েছেন ৩৮ শতাংশ ভোট। অন্যদিকে কুর্দি রাজনীতিবিদ সেলাহাট্টিন দেমিরতাস পেয়েছেন ১০ শতাংশ ভোট। এর আগে টানা দুই মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন এরদোগান।

Comments
Loading...