কালের কন্ঠ ও প্রথম আলোতে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর এবং ছবি প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

0 ১৭

Shibirদিবার্তা.কম

ঢাকাঃ গতকাল কালের কণ্ঠ ও প্রথম আলো তে প্রকাশিত খবরকে নিন্দা জানিয়ে ছাত্রশিবির নিজেদের ওয়েব সাইটে লিখে জানিয়েছেন যে, এক প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আবদুল জববার বলেন, কালের কন্ঠ পুলিশি হামলাকে আড়াল করতে ছাত্রশিবিরকে জড়িয়ে এই মিথ্যা ও বিভ্রান্তিকর প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে জামায়াতের মিছিল থেকে ছাত্রশিবির বায়রাদের বহনকারী গাড়িতে হামলা করেছে। যা সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট। সেখান ছাত্রশিবির কোন হামলা করেনি। বরং সংখ্যালঘুদের উপর নির্যাতন বন্ধ ও তাদের জানামালের নিরাপত্তার দাবীতে জামায়াতে ইসলামীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ নির্বিচারে গুলি বর্ষণ করে সাধারন পথচারীসহ অনেককে আহত করেছে। জামায়াত শিবির নেতাকর্মীরা ছিল সেখানে পুলিশি হামলার স্বীকার। সুতরাং ছাত্রশিবির নয় পুলিশই বায়রাদের উপর হামলা করেছে তা স্পষ্ট। বায়রাদের অর্ডার বাতিলের জন্য জন্য পুলিশের বেআইনি হামলাই দায়ী।
অপর দিকে প্রথম আলো ছাত্রশিবিরকে জড়িয়ে যে ছবি প্রকাশ করেছে এটা যে মিথ্যাচার তার প্রমাণ ছবিতেই আছে। ছবির ক্যাপশনে বায়রাদের উপর শিবির হামলা করেছে উল্লেখ করলেও ছবিতে বায়রাদের আশে পাশে শিবির কর্মী দূরে থাক কাউকেই দেখা যায়নি। বরং বায়রাগণ যে পাশে ছিল তার বিপরীত রাস্তায় অনেক দূরে মিছিলকারীদের ছবি দেখা গেলেও সেখানে হামলা দূরে থাক তাদের দিকে তাকিয়ে আছে এমন একজনকেউ দেখা যাচ্ছেনা। এ ছবি এবং ক্যাপশনের কোন মিল নেই। শুধু মাত্র শিবিরের প্রতি হিংসার বশঃবর্তী হয়ে এ ছবি ছাত্রশিবিরের নামে চালিয়ে দেয়া হয়েছে।
তিনি বলেন, ছাত্রশিবিরের বিরুদ্ধে অপপ্রচার করতে করতে এসব গণমাধ্যম ভারসাম্যহীন হয়ে পড়েছে। তাই কোন যাচাই বাছাই না করে যেখানে সেখানে ছাত্রশিবিরকে জড়িয়ে অপপ্রচার করে যাচ্ছে। যা দেশবাসী বহুদিন ধরে দেখে আসছে। এসব গণমাধ্যমের এমন বিভ্রান্তিরক অপপ্রচার জাতিকে হতাশ করেছে। যা কখনোই কাম্যনয়।
শিবিরের সেক্রেটারী জেনারেল এ ধরণের মিথ্যা ও ভিত্তিহীন প্রতিবেদন প্রকাশ থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট প্রতিবেদকবৃন্দ ও গণমাধ্যমগুলোর প্রতি আহ্বান জানান।

Comments
Loading...