কোন ক্রিকেটারের কোন দল পছন্দ?

0 ১০
2010-10-18__f01ঢাকা: প্রহরের পালা ফুরালো। আর মাত্র কয়েকটা দিন। তারপরই ফুটবলের আঁতুড়ঘর ব্রাজিলে মাঠে গড়াবে ফুটবল বিশ্বকাপ। তখন গোটা বিশ্ব মেতে উঠবে ফুটবলের অফুরান আনন্দে। সেই অনাবিল আনন্দ উদযাপন থেকে বাদ থাকবে না বাংলাদেশও। এমনকি বাংলাদেশের ক্রিকেট তারকারাও। ছয় মহাদেশ ও ৩২টি দেশের ক্রীড়াযজ্ঞে সাকিব-তামিমরা কে কোন দল সমর্থন করবে বাংলামেইল২৪ডটকমের পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-
মুশফিকুর রহিম:
জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম সবসময় একটু আলাদা। ক্রিকেট ছাড়া তার ব্যক্তিগত পছন্দের বেলাতেও এটা খেটে যায়। সেজন্য ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ভিডেও তার পছন্দের দলের নাম স্পেন। দক্ষিণ আফ্রিকায় দুর্দান্ত খেলেছে লা রোজা খ্যাত দলটি। যে দলটির সাত জন খেলোয়াড় বার্সেলোনার ছিলেন। যে ক্লাবটি পছন্দ করেন টাইগার অধিনায়ক। যার পছন্দের খেলোয়াড় লিওনেল মেসি।
তামিম ইকবাল:
জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল ব্রাজিলের পাড় ভক্ত। শুধু তিনি নন, চট্টগ্রামের ঐহিহ্যবাসী খান পরিবারের সবাই নাকি রোনাল্ডো-রোনালদিনহোদের খেলায় বুঁদ হতেন। এমনিতে মেসি ও নেইমারের খেলা ভালো লাগে তার। তবে হার্ডহিটার এই ওপেনারের চোখে সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। বড় রোনাল্ডো তার প্রিয় খেলোয়াড়।

মাশরাফি বিন মুর্তজা:

ম্যারাডোনার খেলা দেখতে দেখতে বড় হয়েছেন মাশরাফি বিন মর্তুজা। সেজন্য ‘নড়াইল এক্সপ্রেসে’য়ের পছন্দের দলের নাম আর্জেন্টিনা। স্বাভাবিক ভাবে এখন তার প্রিয় খেলোয়াড়ের নাম লিওনেল মেসি। বিশ্বকাপ নিয়ে মাশরাফি বলেন, ‘আমি ছোট বেলা থেকেই আর্জেন্টিনা সমর্থক। আশা করছি এবার তারা আরেকটি বিশ্বকাপ জিতবে। অবশ্য মেসির চোট নিয়ে কিছুটা চিন্তায় ছিলাম আমি। তবে এখন সে মাঠে ফেরায় কিছুটা ভারমুক্ত মনে হচ্ছে।’
মাহমুদউল্লাহ রিয়াদ:
ব্যক্তিগত জীবনে অনেকক্ষেত্রেই মাশরাফিকে অনুসরন করেন জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। ফুটবল পছন্দেও যেটা ‘নড়াইল এক্সপ্রেসে’র সঙ্গে মিলে গেছে। মাশরাফির ন্যায় মাহমুদুল্লাহ’ও আর্জেন্টিনা ভক্ত। মেসিদের নিয়ে অনেক প্রত্যাশা তার। দীর্ঘ আক্ষেপের পর এবার তৃতীয় ট্রফির জন্য আত্মবিশ্বাসী তিনি।
সোহাগ গাজী:
কৈশোরে রাত জেগে ফুটবল খেলা দেখাতে ওস্তাদ ছিলেন সোহাগ গাজী। এখনো সামান্য ফুরসত পেলেই আর্জেন্টিনার ফুটবল খেলা দেখতে টিভি সেটের সামনে বসে পড়েন সোহাগ গাজী। জাতীয় দলের স্পিনারের বিশ্বাস, ব্রাজিলে সেরা খেলোয়াড় হয়ে সব সমালোচনার জবাব দেবেন অল্প কথার মানুষ লিওনেল মেসি। আর বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা।
আব্দুর রাজ্জাক:
এমনিতে বেশ পেশাদার জাতীয় দলের ক্রিকেটার আব্দুর রাজ্জাক। তবে পছন্দের ক্ষেত্রে খুব আবেগী তিনি। সেজন্য শূন্যতার চক্করে বন্দি থাকলেও আর্জেন্টিনার ‘ডাই হার্ট’ ফ্যান তিনি। তার ভাষায়, ‘আর্জেন্টিনা দীর্ঘদিন থেকে বড় কোনো কিছু অর্জন করতে পারেনি। কিন্তু তারপরেও আমার পছন্দ মেসিদেরই।’
আনামুল হক বিজয়:
তার বাবা ব্রাজিলের ভক্ত। আর মা স্পেনের। তাহলে এনামুলের কোন দলকে সমর্থন করা উচিত? আপনাকে বাছতে বলা হলে নিশ্চয়ই ব্রাজিলের কথা বলবেন। কারণ, ফুটবলের ভাষা হলো ব্রাজিল। স্পেন সেখানে অনেকটা কুল গোত্রহীন! কিন্তু তারপরেও আন্দ্রেস ইনিয়েস্তা ও জাভি হার্নান্দেজেদেরই সমর্থন করেন বিজয়।
শফিউল ইসলাম:
আসন্ন ফুটবল বিশ্বকাপে জাতীয় দলের ক্রিকেটার শফিউল ইসলামের পছন্দ আর্জেন্টিনাকে। তার প্রিয় ফুটবলার লিওনেল মেসি। দল নিয়ে আশাবাদী তিনি। কিন্তু বগুড়ার পেসারের আশা কি পূরণ হবে? সময়ের গর্ভেই ছাড়তে হবে তা।
রুবেল হোসেন:
শান্ত স্বভাবের মানুষ রুবেল হোসেনের পছন্দ ব্রাজিল। বাগেরহাটের ক্রিকেটারের প্রিয় ফুটবলার বার্সেলোনার নেইমার। রুবেলের কথা, ‘নিজেদের মাঠে ব্রাজিল এবার অবশ্যই চ্যাম্পিয়ন হবে।’
আল আমিন হোসেন:
বিশ্বকাপে আর্জেন্টিনা কেমন খেলবে তা নিয়ে শঙ্কা আছে পেসার আল আমিন হোসেনের মনে। শঙ্কা আছে মেসির পারফরম্যান্স নিয়েও। কিন্তু যে দলে অ্যাঞ্জেল ডি মারিয়া, গনজালো হিগুয়েন ও সার্জিও আগুয়েরোদের মতো ফুটবলার আছে তাদের নিয়ে কি বেশি চিন্তা করা যায়? তাই আর্জেন্টিনা দলের ওপরই বাজি আল আমিনের।
Comments
Loading...