খোকার বিরুদ্ধে দুদকের মামলা

0 ২২

khoka-bg20131015221951ঢাকা: ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাজধানীর শাহবাগ থানায় এ মামলা দায়ের করা হয়েছে। মামলায় খোকাসহ মোট আটজনকে আসামি করা হয়েছে। দুদকের সহকারী পরিচালক মো. মাহবুবুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গুলিস্তানের বঙ্গবাজার ও ঢাকা ট্রেড সেন্টারের কার পার্কিং এবং খোলা জায়গায় দোকান নির্মাণ ও বরাদ্দে অনিয়ম-দুর্নীতির অভিযোগে এনে ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) সাবেক মেয়র খোকাসহ আটজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।

এ মামলায় বাকি সাত আসামি হলেন- ডিএনসিসির সাবেক প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমান, সাবেক সম্পত্তি কর্মকর্তা মহসিন উদ্দিন মোড়ল, অবসরপ্রাপ্ত সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিন সাবু, সম্পত্তি বিভাগের কানুনগো মোহাম্মদ আলী, সার্ভেয়ার মুহাম্মদ বাচ্চু মিয়া, ফারুক হোসেন ও মোতালেব হোসেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বাংলামেইলকে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে দুদকের কমিশনার সাহাবুদ্দিন চুপ্প সাংবাদিকদের বলেন, ‘বঙ্গবাজার ও ঢাকা ট্রেড সেন্টারে কার পার্কিংয়ে দোকান বরাদ্দের কোনো নিয়ম না থাকলেও তিনি নিয়ম ভেঙ্গে রাজনৈতিক এবং আস্থাভাজনদের কাছে অবৈধ প্রায় একশ দোকান বরাদ্দ দেন।’

সাহাবুদ্দিন বলেন, ‘নোটশিট অবৈধভাবে পরিবর্তন করে তিনি এই জালিয়াতি করেছেন। এবং মাসিক ১৫ টাকা ভাড়ার কোনো নিয়ম না থাকা সত্ত্বেও তিনি ১৫ টাকা মাসিক ভাড়ায় এই দোকান বরাদ্দ দিয়ে অপরাধ করেছেন।’

দুদক জানায়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বঙ্গবাজার ও ঢাকা ট্রেড সেন্টারের কার পার্কিং ও খোলা জায়গায় অবৈধভাবে ৪৯৩টি দোকান নির্মাণ করে তা অস্থায়ীভাবে বরাদ্দ দিয়ে আর্থিক সুবিধা নিয়েছেন অভিযুক্তরা।

Comments
Loading...