গণফ্রন্টের ‘বাংলাদেশ ডেমোক্রেটিক অ্যালায়েন্স’ ঘোষণা

0

image_68168_0ঢাকা: দেশের বর্তমান রাজনৈতিক অস্থিতিশীল অবস্থা থেকে উত্তরণে সমমনা কিছু দলকে নিয়ে ‘বাংলাদেশ ডেমোক্রেটিক অ্যালায়েন্স’  ঘোষণা করেছেন গণফ্রন্টের চেয়ারম্যান মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বাংলাদেশ ডেমোক্রেটিক অ্যালায়েন্স’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এ সময় তিনি দেশপ্রেমিক বিভিন্ন রাজনৈতিক দল ও জোটকে দুই জোটের বাইরে বিকল্প একটি প্ল্যাটফর্মে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

জাকির হোসেন বলেন, ‘একদিকে ক্ষমতাশীন দল ক্ষমতা আকড়ে রাখার স্বপ্নে বিভোর, অন্যদিকে ক্ষমতার মসনদে বসবার জন্য গণতান্ত্রিক রীতিনীতি ভঙ্গ করা। এ পরিস্থিতিতে জনগণ জিম্মি হয়ে পড়েছে। নিরাপরাধ শ্রমিক, কৃষক, শ্রমিক, ক্ষেতমজুরা আজ রাজনীতির বিভাজনের শিকার।’

তিনি বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে উদ্ভুত সঙ্কটের শান্তিপূর্ণ সমাধানের জন্য জাতিসংঘসহ বিদেশিরা বিশেষ ভূমিকা রেখেছে। এর মধ্যে ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিংয়ের পরামর্শ ছিল সংখ্যাগরিষ্ঠ দলের অংশগ্রহণে নির্বাচন। সে পরামর্শও সরকার রাখেনি। তাই বর্তমান প্রহসনের নির্বাচন আমরা বয়কট করছি।’

সম্মেলনে জাকির হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, ‘বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টির’ চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ, কৃষিবিদ ওয়ারেসুল হাসান সিদ্দিকী, ‘গণঅধিকার পার্টির’ প্রেসিডেন্ট হোসেন মোল্লা, ‘গণফ্রন্টের’ মহাসচিব অ্যাডভোকেট আহম্মেদ আলী শেখ, বিএলডিপির মহাসচিব এম এ মোনায়েম প্রমুখ।

Comments
Loading...