গাজাবাসীদের সরে যাওয়ার নির্দেশ ইসরাইলের

0 ২৫

22619_1হামাসের কার্যক্রম চালানোর স্থান থেকে গাজাবাসীদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। গাজার বহুতল ভবনে হামলা চালানোর পর রবিবার তিনি এ ঘোষণা দেন। খবর আলজাজিরার।

নেতানিয়াহু বলেন, ‘হামাস তাদের সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে এমন প্রত্যেক এলাকা থেকে আমি গাজাবাসীকে চলে যাওয়ার আহবান জানাচ্ছি। ওই অঞ্চলগুলোর প্রত্যেকেই আমাদের লক্ষ্যবস্তু।’

এর আগে গাজার একটি ১১ তলা ভবনের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দেয়ার পর ওই ভবনে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এ ঘটনায় ১১ শিশুসহ অন্তত ২২ জন আহত হয়েছে। ওই ভবন থেকে হামাস তাদের কার্যক্রম চালাত বলে অভিযোগ করেছে ইসরাইল।

 

এদিকে গাজায় ইসরাইলি একতরফা হামলায় রবিবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ২১০৬-এ দাঁড়িয়েছে। অপরদিকে দেড় মাসেরও বেশি সময় ধরে চলা ওই আগ্রাসনকালে ইসরায়েলের ৬৪ সেনা, তিন বেসামরিক নাগরিক ও এক থাই কর্মী নিহত হয়েছে।

এ অবস্থায় আবারও ইসরাইল-ফিলিস্তিন আলোচনার আহবান জানিয়েছে মিসর ও ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এর আগে মিসরের মধ্যস্ততায় বেশ কয়েকবার গাজায় সাময়িক অস্ত্রবিরতি চুক্তি হলেও গত সপ্তাহে তা ভেঙ্গে যায়।

Comments
Loading...