গাজায় ইসরায়েলিদের নৃশংসতার বিরুদ্ধে সোচ্চার বাংলাদেশী ফেসবুক ইউজাররা

0 ২২

gajaটিবিটি আন্তর্জাতিক ডেস্কঃ সম্প্রতি গাজায় ইসরায়েলি মিলিটারি বাহিনীর বর্বরতা ও নৃশংসতার ঘটনায় মর্মাহত বাংলাদেশ । সর্বস্তরের জনগণ যুদ্ধের নামে এই গণহত্যার বিরুদ্ধে সোচ্চার ।

ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে কঠোর সমালোচনা চলছে সারা বাংলাদেশে । সেই সূত্রেই সামাজিক যোগাযোগ ব্যবস্থা মাধ্যম ফেসবুকে “We, the people of Bangladesh are with Palestine.” নামের একটি ইভেন্ট খোলা হয়েছে ।

সিডাটিভ হিপনোটিক্স নামের একজন ব্লগার ও ফেসবুক ব্যবহারকারী এই ইভেন্টের হোস্ট । ইভেন্টটি খোলার পরে খুব দ্রুতই তাতে ঐকমতের সংঘতি জানিয়েছেন হাজারো বাংলাদেশী ফেসবুক ব্যবহারকারী । এই অন্যায়ের প্রতিবাদে আজ হাজারো বাংলাদেশী প্রাণ সোচ্চার । এক দাবী যে কোন মূল্যে বন্ধ হতে হবে যুদ্ধের নামে এই গণহত্যা ।

ইভেন্টটির ব্যানার –

10414072_669488309799573_7797110805815692780_n

নিরীহ সাধারণ মানুষ ও শিশুদের উপরে চলা এ অবর্ণনীয় অত্যাচার বন্ধ হওয়া উচিৎ খুব দ্রুত । যুদ্ধবিরতির নামে লোকদেখানো আন্তর্জাতিক চাপ ও সিদ্ধান্তের প্যাঁচে শত শত নিরীহ প্রাণের মৃত্যু কোনোভাবেই সমর্থনযোগ্য নয় ।

এই ইভেন্টের হোস্টের ভাষ্যমতে শুধুমাত্র এই ইভেন্ট দিয়ে পুরো যুদ্ধ থামানো যাবেনা সম্ভবত কিন্তু অন্যায়ের প্রতিবাদ অবশ্যই করতে হবে । চীন যুক্তরাষ্ট্রের সামরিক ও অর্থনৈতিক মদদপুষ্ট পাকিস্তানের বিরুদ্ধে এই বাংলাদেশীরা ৭১ এ যেমন সোচ্চার হয়েছিল ঠিক তেমনি গাজার এই গণহত্যার প্রতিবাদেও তারা জাগ্রত । এ অন্যায়ের প্রতিবাদের জন্য কাউকে মুসলিম হওয়া বাঞ্ছনীয় নয় বরং যেকোন বিবেকবান মানুষই এর প্রতিবাদ করবে । সবার প্রথমে আমরা মানুষ এটা মনে রাখতে হবে ।

একইভাবে গাজায় চলা ইসরায়েলিদের এই বর্বরতার প্রতিবাদে উন্মুখ বাংলাদেশী সরকারও । আজ, শুক্রবার, বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে সরকার এই অন্যায়ের তীব্র প্রতিবাদ ও নিন্দে জানিয়েছে ।

আমরা বাংলাদেশীরা প্যালেস্টাইনিদের সঙ্গে আছি ।

ফেসবুক ইভেন্টটির লিঙ্ক এখানে

Comments
Loading...