গোলাম রাব্বানীর বাড়িতে বোমা হামলা, নিহত ১

0 ২২
image_65048_0দিবার্তা.কম
জেলা প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কানসাট আন্দোলনের নেতা গোলাম রাব্বানী ও তার ভাইয়ের বাসায় বোমা হামলা ও অগ্নিসংযোগ করা হয়েছে। হামলায় নিহত হয়েছে মিশুক চালক এক যুবক। আহত হয়েছে আরো অন্তত ১০ জন।

সোমবার দুপুরে কানসাটের পুকুরিয়া এলাকায় এ হামলা করে অবরোধকারীরা। বোমার বিস্ফোরণ ঘটিয়ে প্রার্থীর বাসভবনে ব্যাপক ভাঙচুর, লুটপাট চালানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার (সার্কেল) মতিউর রহমান জানান, দুপুর ২টার দিকে কানসাট ও বেকির মোড় থেকে অবরোধকারীরা প্রায় অর্ধশত বোমা ফাটাতে ফাটাতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গোলাম রাব্বানীর পুকুরিয়ার বাড়িতে হামলা করে। এসময় হামলাকারীরা  তার বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও নিচতলায় আগুন ধরিয়ে দেয়।

এক পর্যায়ে তারা রাব্বানীর বড় ভাই আবু বক্কর সিদ্দিক ফিটুর বাড়িতে হামলা চালিয়ে প্রাইভেট কার ও ট্রাকে আগুন ধরিয়ে দেয়।

হামলার সময় বোমার আঘাতে মিশুক চালক পুকুরিয়া গ্রামের খলিলের ছেলে রুবেল(৩৫) নিহত হন। গুরুতর আহত চককীর্তি ইউনিয়নের সেরাজুল ও উমরসহ ৫ জনকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে পুলিশ, র‌্যাব ও বিজিবি দেড় ঘণ্টা পর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সমর্থ হয়।

এলাকায় টানটান উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করছে।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সোবহান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে  রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

গোলাম রাব্বানীর একাধিক সমর্থক ও তার স্ত্রী জানান, গোলাম রাব্বানী এবং পরিবারের সবাই সুস্থ্ রয়েছে। হামলা ও আগুন দেয়ার পর গোলাম রাব্বানীর পরিবারের সবাই বাড়িতে প্রায় ২ ঘণ্টা অবরুদ্ধ হয়ে পড়েন। একসময় লোকজনের সহায়তায় অবরুদ্ধরা বেরিয়ে আসেন।

উল্লেখ্য, ২০০৬ সালে চারদলীয় জোট সরকারের আমলে বিদ্যুতে দাবিতে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে সংঘটিত গণআন্দোলনে নেতৃত্ব দেন গোলাম রাব্বানী। ওই আন্দোলনে আইন ‍শৃঙ্খলা বাহিনীর গুলিতে কমপক্ষে ১৭ জন সাধারণ মানুষ প্রাণ হারায়। এ আন্দোলনে নেতৃত্ব দিয়ে সারা দেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে আসেন রাব্বানী।

তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগ এ আন্দোলনকে নির্বাচনী প্রচারণার পুঁজি করে। তখন ধারণা করা হয়েছিল গোলাম রাব্বানী আওয়ামী লীগ থেকে মনোনয়ন নেবেন। তাকে প্রস্তাবও দেয়া হয়েছিল বলে জানা যায়। কিন্তু তাতে রাজি হননি। কিন্তু এবার তিনি মনোনয়ন নিলেন। এর আগে গত ৯ নভেম্বর আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দেন গোলাম রাব্বানী।

Comments
Loading...