গ্যাসের দাবিতে আজ ১০ মিনিট স্তব্ধ থাকবে রংপুর

0 ১৭

image_96915_0রংপুর: বৃহত্তর রংপুরে পাইপলাইনে গ্যাস সরবরাহের দাবিতে বৃহস্পতিবার ১০ মিনিটের জন্য সবকিছুই স্তব্ধ করে দেবে মহানগরবাসী। বেলা ১১টা থেকে ১১টা ১০ মিনিট পর্যন্ত এই কর্মসূচি ঘোষণা করেছেন বৃহত্তর রংপুর গ্যাস আন্দোলন কমিটি। ইতিমধ্যেই এই কমিটির সঙ্গে রংপুরের সব পেশাজীবী, সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন একাত্মতা ঘোষণা করেছেন।

বৃহত্তর রংপুর গ্যাস আন্দোলন কমিটির আহ্বায়ক ও সিটি মেয়র সরফুীদ্দন আহম্মেদ ঝন্টু জানান, গ্যাস না থাকার কারণে কোনোভাবেই রংপুরের কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব হচ্ছে না। রংপুরবাসীর দেয়ালে পিঠ ঠেকে গেছে। এজন্যই তারা স্তব্ধ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আর ঘরে ফিরবো না।

বৃহস্পতিবার রংপুর মহানগরবাসীর সব শ্রেণী পেশার মানুষ যে যেখানেই থাকবেন, সেখানেই দাঁড়িয়ে থেকে স্তব্ধ হয়ে এই কর্মসূচি পালন করবেন। রিকশা, সাইকেল, মোটরসাইকেল বাস ট্রাকহ সব পরিবহন বন্ধ হয়ে যাবে। ব্যবসা প্রতিষ্ঠানে বেচাকেনা বন্ধ হবে। পথচারীরা সামনে এগুবে না। স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা বন্ধ থাকবে।

এদিকে সিটি মেয়রের এই কর্মসূচিতে রংপুরের বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতির ও পেশাজীবী সংগঠন সংহতি প্রকাশ করে স্তব্ধ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন। রংপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ওয়াদুদ আলী, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন রংপুরে কর্মরত সব সাংবাদিককে এই কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন। নতুন ধারা সামাজিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট এমএ বাশার টিপুও তার সংগঠন এবং সমস্ত নগরবাসীকে স্তব্ধ কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।

এদিকে স্তব্ধ রংপুর কর্মসূচি সফল করতে মাইকিং ছাড়াও নগরীর বিভিন্ন গুরুত্ব পয়েন্টে গ্যাসের দাবি সংবলিত বিভিন্ন প্লাকার্ড, ফেস্টুন ও ব্যানার সাঁটিয়ে প্রচারণা চলছে।

Comments
Loading...