‘জঙ্গিবাদের জঞ্জাল উত্তরণের পর্বে আছি’

0 ২৮

media-introতথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সুসংহত গণতন্ত্রের জন্য গণমাধ্যমকে আরো শক্তিশালী করতে হবে। এখন আমরা সামরিকতন্ত্র ও জঙ্গিবাদের জঞ্জাল থেকে উত্তরণের পর্বে আছি। এক্ষেত্রে গণমাধ্যমকে নিরপেক্ষ নয়, দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে।

রোববার রাজধানীর হোটেল লেকশোরে ‘আজকের পত্রিকা’র লোগো উন্মোচন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রধান অতিথির বক্তৃতা এসব কথা বলেন।

তিনি বলেন, গণমাধ্যম কক্ষনো খন্ডিত তথ্যের বাহন হবে না। বস্তুনিষ্ঠতার ছাপ হবে। দেশমাতৃকার বাহন হবে। জঙ্গিবাদের উস্কানিদাতা হবে না।

গণমাধ্যমকে দেশমাতৃকার বাহন হিসেবে ব্যবহার করতে সংবাদকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। তথ্যমন্ত্রী বলেন, ”এখন আমাদের উঠে দাঁড়ানোর সময়। তবে এখনো সামরিকতন্ত্র, জঙ্গিবাদ এবং সাম্প্রদায়িকতার ছাপ লেগে আছে। এ সময় মাড়িয়ে আমরা উঠে দাঁড়ানোর চেষ্টা করছি। বিশেষ করে জঙ্গিবাদের ছোবল থেকে গণতন্ত্রকে রক্ষা করতে হবে। এটা আমাদের দায়িত্ব।”

আল কোরআনের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, সত্যকে মিথ্যার সঙ্গে মিশ্রিত করো না, মিথ্যাকে সত্যের সঙ্গে মিশ্রিত করো না। এ কথা কোরআনে আছে। মিথ্যাচার মানে সমালোচনা নয়। সমালোচনা চলে খণ্ডিত তথ্য চলে না, ইতিহাস বিকৃত চলে না। মিথ্যাচার ও গুজবের ছাপ থেকে গণমাধ্যমকে বেরিয়ে আসতে হবে।

লোগো উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক, জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দীন, অডিটর জেনারেল অব বাংলাদেশ মাসুদ আহমেদ, প্রবীণ সাংবাদিক সাদেক খান, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, সাবেক রাষ্ট্রদূত ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, পরিসংখ্যান বিভাগের সচিব মুজিবুর রহমান, ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান এমএ সবুর খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তারেক শামসুর রেহমান প্রমুখ।

Comments
Loading...