‘জনগণের সব অধিকার ফ্যাসিবাদী কায়দায় হরণ করা হয়েছে’

0

image_112943_0ঢাকা: একুশে টেলিভিশনে চেয়ারম্যান আবদুস সালামকে ‘সাজানো’ মামলায় গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার দুপুরে এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, “গণতান্ত্রিক সভ্য সমাজে স্বাধীন মত প্রকাশ ও গণমাধ্যমের স্বাধীনতা স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। বর্তমান সরকারের আমলে জনগণের সব অধিকার ফ্যাসিবাদী কায়দায় হরণ করা হয়েছে। রুদ্ধ করা হয়েছে নির্ভীকভাবে মত প্রকাশের স্বাধীনতাকে।”

খালেদা জিয়া অভিযোগ করেন, “ইতিপূর্বে আওয়ামী লীগ সরকার দেশের জনপ্রিয় পত্রিকা ‘দৈনিক আমার দেশ’ বন্ধ এবং সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করে অন্তরীণ রেখেছে। এছাড়া বেসরকারি টিভি ‘চ্যানেল ওয়ান’, দিগন্ত টিভি ও ইসলামিক টিভি বন্ধ করে দেয়া হয়েছে। এখন সব গণমাধ্যমকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে।”

তিনি বলেন, “বিরোধী দল ও মত দমনে এ ধরনের অন্যায় ও ন্যাক্কারজনক কর্মকাণ্ড গণতন্ত্রের জন্য কখনোই শুভ নয়। তাই সম্প্রতি বন্ধ করে দেয়া সব গণমাধ্যম খুলে দেয়া এবং গ্রেফতারকৃত একুশে টিভির চেয়ারম্যান আবদুস সালামসহ সব সাংবাদিকের নিঃশর্ত মুক্তি দেয়ার জোর দাবি জানাচ্ছি।”

Comments
Loading...