‘জাতীয় পার্টি’ এখন ‘আওয়ামী জাতীয় পার্টি’ : কাজী জাফর

0 ১৭

kazi_zaforসাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ বলেছেন, এরশাদের নেতৃতাধীন জাতীয় পার্টি আওয়ামী জাতীয় পার্টিতে পরিণত হয়েছে। এরশাদের অদূরদর্শিতা ও ডিগবাজির কারণে তিনি জাতীয় বেঈমান হিসেবে চিহ্নিত হয়েছেন।

জাতীয় পার্টির চট্টগ্রামের কর্মী সম্মেলন পুলিশী বাধায় পণ্ড হয়ে গেলে কাজী জাফরসহ দলের সিনিয়র নেতারা চট্টগ্রাম প্রেসকাবে অবস্থান নিয়ে তাৎক্ষনিক সংবাদ সম্মেলন করে এ মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে কাজী জাফর বলেন, আওয়ামীলীগ সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও তারা স্বৈরচারী। একটা তুচ্ছ অজুহাতে নির্ধারিত সমাবেশ পুলিশ দিয়ে বন্ধ করে দিয়েছে।

কর্মী সম্মেলনের পূর্ব অনুমতি ছিল উল্লেখ করে তিনি বলেন, সম্মেলনের জন্য পুলিশের কাছ থেকে অনুমতি ছিল। কিন্তু পাশ্ববর্তী এলাকায় আরেকটি সমাবেশ হবে এমন অজুহাত দেখিয়ে পুলিশ গভীর রাতে সম্মেলনের অনুমতি বাতিল করে। তিনি বলেন, আমাদের সমাবেশকে পণ্ড করার সরকারের এটি পুরাতন কলাকৌশল।

কাজী জাফর আরও বলেন, এরশাদ আওয়ামী লীগের সাথে আলাপ আলোচনা করে (তাঁর মাধ্যমে) ফের আওয়ামীলীগের সাথে ক্ষমতা ভাগাভাগির নির্বাচনে অংশ নেন। অথচ তিনি নিজেই ঘোষণা দিলেন,আওয়ামীলীগের সাথে নির্বাচনে অংশ নিলে জনগণ থুথু ছিটাবে। জাতীয় বেঈমান বলবে। কিন্তু পরে বললেন, নির্বাচনে কেউ না গেলেও এরশাদ একাই নির্বাচনে অংশ গ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য এস এম এম আলম, প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, রফিকুল হক হাফিজ, মৃদুল গুহ, আবু নাছের চৌধুরী, ভাইস চেয়ারম্যান সাহাব উদ্দিন, যুগ্ম মহাসচিব এ এস এম শামীম, মুহাম্মদ ফেরদৌস চৌধুরী প্রমূখ।

Comments
Loading...