‘জামায়াত-শিবির সংখ্যালঘু হামলা-জমি দখল করছে’

0 ২১

sultana-311x186আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক ও রুখে দাঁড়াও বাংলাদেশের আহ্বায়ক সুলতানা কামাল বলেছেন, স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তি এদেশকে কার্যত পাকিস্তান করার অপচেষ্টা নিয়ে সংখ্যালুঘদের ওপর আক্রমণ হামলা ও জমি দখল করে তাদেরকে দেশ থেকে বিতাড়িত করতে কাজ করে যাচ্ছে। এ অপশক্তিকে রুখতে সবাইকে একসাথে কাজ করতে হবে।

তিনি বলেন, “জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতেই হবে। কেননা বাংলাদেশের জন্মের বিরুদ্ধে এ সংগঠনটি কাজ করেছে। এটি একটি জঙ্গি সংগঠন। এরাই বাংলাদেশে সংখ্যালঘুদের হামলা ও নির্যাতন করছে।”

শনিবার সকালে আইন ও সালিশ কেন্দ্রের এইচআরডিএফ-এর আয়োজনে লালমনিহাটের ধাইরখাতা এলাকায় ক্ষতিগ্রস্থ সংখ্যালঘু হিন্দু পরিবারের লোকজনের সাথে দেখা করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

সুলতানা কামাল বলেন, “দেশব্যাপী সংখ্যালঘুদের ওপর নির্যাতন, আক্রমণ হামলা হলেও সরকার এদেরকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে পারেনি। তাই দেশের সুশীল সমাজ মনে করে এক্ষেত্রে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে।”

এসময় রুখে দাঁড়াও বাংলাদেশ পাটগ্রাম উপজেলার ক্ষতিগ্রস্থ সফিরহাট, রসুলপুর ও সেনপাড়া এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্থদের সাথে মতবিনিময় করে তিনি। এসময় আরো উপস্থিত ছিলেন- রুখে দাঁড়াও বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য এমএম আকাশ, তারেক মিয়া, মানবাধিকারকর্মী সুপ্রিয় চক্রবর্তী, টিপু সুলতানসহ আরো অনেকে।

Comments
Loading...