জিয়াউর রহমান আওয়ামী লীগেরও জন্মদাতা: জামায়াত নেতা সেলিম উদ্দীন

0 ১৪

Salim_Uddinসাবেক শিবির সভাপতি ও ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি সেলিম উদ্দীন বলেছেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপির প্রতিষ্ঠাতা তো বটেই তিনি আওয়ামী লীগেরও প্রতিষ্ঠাতা। মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪ বাতিলের দাবিতে ২০ দলীয় জোটের আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

সেলিম উদ্দীন বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার পর বঙ্গবন্ধু বাকশাল কায়েম করে সকল গণতান্ত্রিক দলকে নিষিদ্ধ করেছিলেন। সেসময় ৪টি পত্রিকা রেখে বাকি পত্রিকাগুলোও নিষিদ্ধ করেছিলেন তিনি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সকল রাজনৈতিক দলকে রাজনীতি করার সুযোগ দিয়েছেন। তিনি আওয়ামী লীগেরও জন্মদাতা। কিন্তু যেই নেতা তাদের রাজনীতি করার অধিকার দিয়েছেন তার নাম নিতেও তাদের লজ্জা হয়।

আওয়ামী লীগকে উদ্দেশ করে সেলিম বলেন, এদের বিদায় দিতে হবে। তারা অবৈধভাবে ক্ষমতায় আসার পর জনগণের উপর জুলুম নির্যাতন শুরু করেছে। জামায়াতের গোলাম আজম, মুজাহিদসহ অসংখ্য জাতীয় নেতাকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। বাংলার জনগণ এদের মুক্ত করেই ছাড়বে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ মানুষ খুনে বিশ্ব চ্যাস্পিয়ন হয়েছে। মিডিয়া যেন তাদের কিছু বলতে না পারে সেজন্য মিডিয়ার গলা চেপে ধরেছে। আমরা অতি শিঘ্রই বন্ধ গণমাধ্যম খুলে দেয়া এবং জাতীয় সম্প্রচার নীতিমালা বাতিলের দাবি জানাচ্ছি।

Comments
Loading...