‘জিয়াকে রাষ্ট্রপতি দাবি অযৌক্তিক’

0 ২২

Ershadসাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ প্রথম রাষ্ট্রপতি প্রসঙ্গে বলেছেন, “বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে দেশের প্রথম রাষ্ট্রপতি বলে দাবি করা অযৌক্তিক।”

তিনি বিএনপির উদ্দেশে বলেন, “দেশের মানুষ এখন আর আন্দোলনমুখি নয়। বর্তমান সরকার তাদের অবস্থান যেভাবে সুদৃঢ় করেছে তাতে করে আগামী ৫ বছর তারাই ক্ষমতায় থাকবে। যতই আন্দোলন করা হোকনা কেন এ সরকারকে কেউ সরাতে পারবেনা।”

শনিবার দুপুরে রংপুর নগরীর দর্শনা এলাকায় নিজ বাস ভবন পল্লী নিবাসে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। এরশাদ ভারত কর্তৃক একতরফাভাবে তিস্তা নদীর পানি প্রত্যাহার করে নেবার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, “পানির অভাবে তিস্তা সেচ প্রকল্প বন্ধ হবার উপক্রম হয়েছে। হাজার হাজার কৃষক তাদের বোরো চারা রোপন করতে পারছেন না।”

তিনি ভারত সরকার বিশেষ করে পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দপাধ্যায়ের দৃষ্টি আর্কষণ করে বলেন,  “তিস্তা নদীর পানি প্রবাহ বন্ধ করবেন না।”

এ সময় তিনি জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। এর আগে এরশাদ ঢাকা থেকে বিমান যোগে সৈয়দপুর বিমান বন্দরে অবতরন করে সরাসরি সড়ক পথে তার নিজ বাসভবনে পৌঁছলে শত শত নেতা-কর্মী তাকে সম্বর্ধনা জানান। এ সময় জেলা জাপার সভাপতি নান্টু মহানগর জাপার সাধারণ সম্পাদক কাদেরীসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

Comments
Loading...