ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার, বিজিবি মোতায়েন

0 ১০

bgbঢাকা: মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায় ঘিরে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাজধানীসহ সারা দেশে মঙ্গলবার থেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েনের পাশাপাশি গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান জানান, রায়কে কেন্দ্র করে দেশের কোথাও যেন নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে সে ব্যাপারে র্যা বকে সর্তক থাকতে বলা হয়েছে।

পুলিশের গণমাধ্যম শাখার উপ-কমিশনার মো. মাসুদুর রহমান বলেন, ‘সাঈদীর রায়কে কন্দ্রে করে কেউ আইন ভাঙার চেষ্টা করলে কোনোভাবেই ছাড় দেয়া হবে না। এ ব্যাপারে পুলিশের সব ইউনিটকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।’

এদিকে, সাঈদীর চূড়ান্ত রায় ঘোষণাকে কেন্দ্র করে নাশকতা রোধে চট্টগ্রামেও নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। নিরাপত্তা নিশ্চিতে আধা-সামরিক সীমান্তরক্ষী বাহিনী বিজিবির সহায়তা চাওয়া হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (সদর) মাসুদ উল হাসান জানান, অতিরিক্ত পুলিশ এবং এবিপিএন মোতায়েনের পাশাপাশি ছয় প্লাটুন বিজিবি সদস্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

অন্যদিকে, সাঈদীর চূড়ান্ত রায় ঘিরে মঙ্গলবার বিকেল থেকেই রাজশাহী মহানগরীতে পুলিশের টহল জোরদার করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে রাতেই পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

এছাড়া, সাঈদীর রায়কে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থার অবনতি হওয়ার আশঙ্কায় রংপুরে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসক ফরিদ আহমেদ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

স্পর্শকাতর বিবেচনায় বগুড়া, নাটোর, পিরোজপুর, লক্ষ্মীপুর ও পাবনাসহ বেশ কয়েকটি জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

সুপ্রিমকোর্টের আপিল বিভাগ বুধবার সাঈদীর আপিলের রায় ঘোষণা করবে। আপিল বিভাগে দিনের কার্যতালিকার ১ নম্বরে রয়েছে এই রায়ের বিষয়টি।

গত বছরের ২৮ ফেব্রুয়ারি সাঈদীর ফাঁসির রায়ের পর নিরাপত্তা বাহিনীর সঙ্গে জামায়াত-শিবির ও সাঈদী ভক্তদের সঙ্গে সংঘর্ষে পুলিশসহ প্রায় দুইশ’ জন নিহত হন।

Comments
Loading...