নিজামী-গোলাম আযম কুলাঙ্গার- ইনু

0 ১২

11282_enuঢাকা: প্রত্যেক যুদ্ধে বেঈমান, নাফরমান ও মীরজাফরদের জন্ম হয়। ৭১ এর যুদ্ধে তেমনি করে  আলবদর, রাজাকারদের জন্ম হয়েছিল। যখন আমি মনযোগ দিয়ে দেখি তখন নিজামী, গোলাম আযমের মতো কুলাঙ্গারদের দেখি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

 শুক্রবার বেলা ১১টায় বাংলাদেশ সোসাইটি অব আল্ট্রাসনোগ্রাফির ২৫তম জাতীয় কনফারেন্সে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘৭১ সালে নারী পুরুষ উভয়ই যুদ্ধ করেছে। স্বাধীনতার যুদ্ধে নারীর অবদান বেশি। কিন্তু নারীকূলে এমন কিছু দেখিনি। আমাদের লিঙ্গ বৈষম্য দূর করতে হবে। নারী পুরুষ উভয়ই একসঙ্গে কাজ করে সেটা দূর করতে হবে।’

মন্ত্রী আরও বলেন, ‘দলবাদ ও জঙ্গিবাদ গণতন্ত্রকে ধ্বংস করে। আপনারা যদি দেশের গণতন্ত্রকে টিকিয়ে রাখতে চান তাহলে দলবাদ ও জঙ্গিবাদ থেকে দেশেকে মুক্ত রাখতে হবে। দলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। কারণ দলবাদ, জঙ্গিবাদ ও ধর্মান্ধতার বিরুদ্ধে যুদ্ধ করে সাম্প্রদায়িকতা দূর করেছি। স্বাধীনতার ৪৩ বছর পরেও জঙ্গিবাদ, দলবাদ ও ধর্মান্ধতার মতো সাম্প্রদায়িকতার বিষক্ত ছোবল দিতে চাই।’

ডাক্তারদের উদ্দেশে তিনি বলেন, ‘ডাক্তারি এমনি একটি পেশা যার সাথে মানবপ্রেম জড়িত।’

এসময় তিনি চিকিৎসা বিজ্ঞানে আল্ট্রাসনোগ্রাফি খুবই গুরুত্বপূর্ণ বলেও উল্লেখ করেন। আল্ট্রাসনোগ্রাফি পেশায় নিবন্ধন পদ্ধতি যাতে শিগগিরিই করা হয় সে বিষয়ে সরকারের সাথে আলাচনা করবো বলেও জানান তিনি।

সংঠনের সভাপতি মিজানুল হাসানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শাহানার আফরোজ, সহ সভাপতি ফরিদুর রহমান, বিশেষ অতিথি ডা.এনামুর রহমান এমপি, অধ্যাপক ডা.মাহবুবুল হক, সংগঠনের প্রাক্তন সভাপতি অধ্যাপক কানু বালা, ডা.হায়দার আলী প্রমুখ।

Comments
Loading...