পতেঙ্গায় দুই জাহাজের সংঘর্ষ

0 ১০

jdxlfwhc-e1408790585760চট্টগ্রাম: চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় একটি ডুবো জাহাজের সঙ্গে পণ্যবাহী একটি লাইটারেজ জাহাজের সংঘর্ষ হয়েছে।

শনিবার সকাল ১১টার দিকে চট্টগ্রাম বন্দরের অদূরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পণ্যবাহী এমভি নাসা নামের ক্লিঙ্কারবাহী লাইটারেজ জাহাজের তলা ফেটে গেছে।

তবে এই সংঘর্ষের ঘটনায় কোন বড় ধরণের ক্ষয়ক্ষতি হয়নি। জাহাজটি সেখানেই নোঙ্গর করে রাখা হয়েছে। জাহাজে থাকা ১২ নাবিককেও নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

চট্টগ্রাম বন্দরের উপ-সংরক্ষক ক্যাপ্টেন নাজমুল আলম বলেন, ‘সিমেন্ট প্রস্ততকারী প্রতিষ্ঠান হোলসিম সিমেন্টের জন্য ক্লিঙ্কার নিয়ে বর্হিনোঙর থেকে বন্দরের দিকে যাচ্ছিল এমভি নাসা। বন্দর চ্যানেলের পতেঙ্গা সৈকতের কাছাকাছি পূর্বে ডুবে যাওয়া ‘এমভি-সুন্দরবন-১’ এর সঙ্গে সংঘর্ষে এমভি নাসার তলা ফুটো হয়ে যায়। ফলে জাহাজটিতে ধীরে-ধীরে পানি প্রবেশ করতে থাকায় এটি সৈকতের কাছাকাছি চরে নোঙর করা হয়েছে।’

জাহাজে থাকা ১২জন নাবিককে নিরাপদে সরিয়ে নেওয়ার পাশপাশি বন্দরের জাহাজ চলাচলে কোন সমস্যা হচ্ছেনা বলে জানান ক্যাপ্টেন নাজমুল আলম।

প্রসঙ্গত, গত ২৭ জুন বন্দর থেকে পণ্য নিয়ে যাওয়ার সময় পতেঙ্গা সমুদ্র  সৈকতের কাছাকাছি এমভি সুন্দরবন-১ ডুবে যায়। এটি এখনো সেখানেই আছে।

Comments
Loading...