পরিস্থিতি বুঝে বাস চলাচল

0 ১১

imagesঢাকা: দেশের বিভিন্ন জেলা থেকে ঢাকার উদ্দেশে বাস চলাচল সীমিত হয়ে আসলেও নিয়মিতভাবেই ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। তবে পরিস্থিতি বুঝে বাস চলাচলের কথা জানিয়েছে বাস মালিক সমিতিগুলো।

রোববার সকাল থেকে বিভিন্ন জেলা থেকে ঢাকার উদ্দেশে টিকিট কেটে অনেক যাত্রী বাসে উঠতে পারেনি-এমন অভিযোগ করেছেন। ট্রেনেও ঢাকায় আসতে পারছেন না অনেকে। রংপুর থেকে ঢাকাগামী ট্রেন চলাচলও বন্ধ হয়ে গেছে বলে অভিযোগ করেছেন সেখানে যাত্রীরা।
দুপুরে সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি এনায়েতুল্লাহ খান বাংলানিউজকে জানান, জানমালের ক্ষতি হয় এমন পরিস্থিতি তৈরি হলে বাস চলাচল বন্ধ থাকবে। তবে ঢাকা থেকে দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে।

বাস ট্রাক ওনার্স এসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার সোহেল বাংলানিউজকে জানান, ‘৪ ও ৫ জানুয়ারি বাস চলাচল বন্ধের ব্যাপারে তাদের কোন নির্দেশনা নেই। বাস মালিকরা চায় রাস্তায় বাস চলুক। এতে তাদের আয় হয়। কিন্তু পরিস্থিতি যদি এমন হয় যে বাস চালানো সম্ভব নয় তাহলে বাস চলবে না।’

এদিকে ঢাকার সঙ্গে পার্শ্ববর্তী জেলাগুলোর বাস চলাচল কমে গেছে। সকাল থেকে দুপুর পর্যন্ত রাস্তাঘাটে বাস চলাচল ছিলো কম।

সকালে গাজীপুর থেকে ঢাকায় এসেছেন মামুন রশীদ। তিনি বলেন, মাত্র একঘন্টায় তিনি বনানীতে এসে পৌঁছেন অন্যদিন একই রাস্তা পাড়ি দিতে তার দুই থেকে আড়াই ঘণ্টা সময় লাগতো ।

মিরপুর কাজীপাড়া এলাকার বাসিন্দা আয়মান আহমেদ বলেন, ‘রাস্তায় অন্য দিনের চেয়ে বেশ ফাঁকা। কিছুটা আতংক বিরাজ করছে সবার মধ্যে-এমন ভাব।’

Comments
Loading...