পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি বর্ষণ অব্যাহত

0

kolkata20140825182449কমল কুমার হালদার, কলকাতা : ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। কোনো রকম প্ররোচনা ছাড়াই আরিনা, আর এস পুরা ও আখনুর সেক্টরে গুলি চালিয়েছে পাকিস্তানী সেনারা। পাক সেনাদের গুলির পাল্টা হামলা চালায় ভারতও। এ কারণে সীমান্তে উত্তেজনা থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। পাকিস্তানের সেনাদের গুলিতে দুই ভারতীয় নাগরিকের প্রাণহানির ঘটনার একদিন পর এই গুলির লড়াই চলছে। হামলার নিশানায় আসছে সীমান্ত লাগোয়া একাধিক গ্রাম। গুলিতে ৫ জন সাধারণ নাগরিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

নিয়ন্ত্রণরেখায় বারবার সংঘর্ষ বিরতি লঙ্ঘনের জন্য পাকিস্তানকে এদিন কড়া বার্তা দিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। সোমবার মুর্শিদাবাদের জঙ্গিপুরে এ নিয়ে প্রশ্ন করা হলে প্রতিরক্ষা মন্ত্রী বলেন, নিয়ন্ত্রণরেখায় মোতায়েন ভারতীয় জওয়ানরাও তৈরি রয়েছেন। পাক তরফ থেকে কোনো রকম প্ররোচনা দেওয়া হলে উপযুক্ত জবাব দেওয়া হবে। উল্লেখ্য শনিবার রাত থেকে ফের গুলি চালাচ্ছে পাকিস্তান। জম্মু ও কাশ্মীরের জম্মু ও সাম্বা জেলার আরনিয়া, আর এস পুরা এবং পুঞ্চের হামিরপুর সাব সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর ৩৫ টি সেনা ছাউনি ও সীমান্তবর্তী ১৯ টি গ্রামে মর্টার ও গুলি ছোড়ে পাক সীমান্তরক্ষী বাহিনী, রেঞ্জার্স।

পাল্টা জবাব দেয় বিএসএফ-ও। ভারত-পাক বিদেশ সচিব পর্যায়ের বৈঠক বাতিল ও পাকিস্তানের অভ্যন্তরীণ অস্থিরতার মধ্যেই গত ১৬ দিনে ১৮ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান। লাগাতার গুলিবৃষ্টির জেরে বিভিন্ন গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।স্থানীয় বাসিন্দারা প্রাণ বাঁচাতে আশ্রয় নিচ্ছেন অন্যান্য গ্রামে।

Comments
Loading...