‘পিকে’ নিয়ে শাহরুখ খানের মন্তব্য

0 ১১

srk-pk-1420761293বিনোদন ডেস্ক : পিকে সিনেমাটি নিয়ে আমির খানকে প্রথম থেকেই পড়তে হয়েছে নানা বিতর্কে। বিভিন্ন সংগঠনের সমালোচনার মুখে পড়েছে সিনেমাটি। সঙ্গে আমিরও হয়েছেন বিতর্কিত। আদালত এরই মধ্যে জানিয়ে দিয়েছেন আপত্তিকর কোনো ব্যাপার নেই পিকে সিনেমায়। এ ছাড়া একাধিক বলিউড ব্যক্তিত্ব আমিরের পাশে দাঁড়িয়েছেন। এই তালিকায় নতুন সংযোজন শাহরুখ খান।

রাজকুমার হিরানি পরিচালিত পিকে সিনেমার বিতর্ক নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন বলিউড কিং শাহরুখ। শাহরুখ সরাসরি এ সিনেমার প্রশংসা না করলেও অযথা বিতর্কের বিরোধিতা করেছেন।

শাহরুখ বলেছেন, ‘আমার মনে হয়, একবার সেন্সর বোর্ডে কোনো সিনেমা পাস করে গেলে তা নিয়ে প্রশ্ন তোলা কারো উচিত নয়। ভারতীয় সিনেমাকে সমালোচকদের একটি কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়। একবার তা হয়ে গেলে ছবিটি সরকারিভাবে পাস করে গেল। হ্যাঁ, সব সময়ই কিছু মানুষের সিনেমা নিয়ে কিছু সমস্যা বা ইস্যু থাকে। কিন্তু তাই বলে তা কখনোই “সিস্টেম”-এর মধ্যে এনে সেন্সর বোর্ডের পরিকল্পনাকে গতানুগতিক করে দেওয়াটা ঠিক নয়।’

পিকে সিনেমায় হিন্দু দেব-দেবীদের অপমান করা হয়েছে বলে অনেক হিন্দুত্ববাদী গোষ্ঠী প্রশ্ন তুলেছে। কিছু সংস্থা ও ব্যক্তি সিনেমাটির প্রচার বন্ধের আরজি নিয়ে আদালতে মামলাও করেছেন। অবশ্য আদালত সব আবেদনই খারিজ করে দিয়েছেন। দেশীয় ও আন্তর্জাতিক বাজার মিলিয়ে এই ছবি ৬০০ কোটি টাকার ব্যবসা করেছে।

Comments
Loading...