প্রধানমন্ত্রীর প্রতি হানিফ সংকেত-এর আহবান

0 ১৬

দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্টান ইত্যাদির উপস্থাপক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেত শিশু-কিশোরসহ সাধারণ মানুষের প্রিয় ধানমন্ডি মাঠ সর্বসাধারণকে ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন।

শুক্রবার, সকালে ধানমন্ডি খেলার মাঠের সামনে ‘অবিলম্বে হাইকোর্টের রায় বাস্তবায়ন করে ধানমন্ডি মাঠ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করার দাবীতে’ আয়োজিত নাগরিক সমাবেশে এই আহবান জানান।

হানিফ সংকেত বলেন, অতীতে আমরা ভূমি দস্যু দেখেছে, চর-নদী-জলাধার দখলদার দেখেছি। আজ শুরু হয়েছে মাঠ দখলদার। শিশু-কিশোরদের  তাদের অধিকার থেকে বঞ্চিত করে ধানমন্ডি মাঠটি এই মহল তাদের প্রয়োজনে দখল করে রেখেছে। আমাদের সকলের চোখের সামনে এমন একটি অন্যায় কাজ আমরা মেনে নিতে পারি না। শিশু-কিশোরসহ সাধারণ মানুষের এই প্রিয় মাঠটিকে ফিরিয়ে দিন।

নাগরিক সমাবেশে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট (আইএবি), বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা), গ্রীণ ভয়েস, সবুজ পাতা, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, ডব্লিউবিবি ট্রাস্ট, ঢাকা যুব ফাউন্ডেশন, আদি ঢাকাবাসী ফোরাম, পুরান ঢাকা পরিবেশ উন্নয়ন ফোরাম, বাংলাদেশ এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার্স এসোশিয়েশন, সিডাস, সেবা, পিস, উন্নয়ন ধারা ট্রাস্ট, পরিবর্তন চাই, আইন ও শালিস কেন্দ্র, সেন্টার ফর আরবান স্টাডিজ, নিজেরা করি, নাগরিক উদ্যোগ, সুন্দর জীবন, বিআইপি, সুজন, ব্লু প্ল্যানেট ইনিশিয়াটিভ, সিটিজেন রাইটস মুভমেন্ট, বারসিক, জাতীয় অধুমপায়ী ফোরাম, সার্চ স্কেটিং কাব, ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট  (ডেন), মাস্তুল, রক্ত সৈনিক, মেঘ রোদ্দুর খেলাঘর আসর, ছাত্র ইউনিয়নসহ ৫০-টির অধিক পরিবেশবাদী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বাপা’র জাতীয় পরিষদ সদস্য ও আইএবি-র সাবেক সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন এর সভাপতিত্বে ও বাপা’র যুগ্মসম্পাদক আলমগীর কবির এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাপা’র প্রাক্তন সভাপতি অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, সিইউএস-র সম্মানী সভাপতি বিশিষ্ট নগর পরিকল্পনাবিদ ও বাপা’র সহসভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, নারী নেত্রী খুশী কবির, মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেত, আইএবি-র সভাপতি স্থপতি আবু সাঈদ এম আহমেদ, বিআইপি-র সভাপতি অধ্যাপক গোলাম রহমান, বেলা’র প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, সাবেক জাতীয় দলের ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপু, জাবেদ ওমর বেলিম ও মো. আশরাফুল, বাপা’র যুগ্মসম্পাদক স্থপতি সালমা এ শফি, ধানমন্ডির বাসিন্দা সাবেক সচিব সোহেল চৌধুরী, মঞ্জুর এ মতিন ও কামাল শরীফ, ডেন’র প্রাক্তন সাধারণ সম্পাদক ডাঃ শাকিল আখতার, গ্রীন ভয়েস-র হুমায়ন কবির সুমন, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ইবনুল সাঈদ রানা, ডব্লিউবিবি ট্রাস্ট্রের মারুফ রহমান, পরিবর্তন চাই’র ফিদা হক, নাগরিক উদ্যোগের এবিএম আনিসুজ্জমান, মেঘ রোদ্দুর খেলাঘর আসর’র আতিকুল হক খান প্রমুখ।

Comments
Loading...