প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ইসলামী ছাত্রশিবির খোলা চিঠি

0 ৫৮৯

image_70639_0প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি দিয়েছে ইসলামী ছাত্রশিবির। রোববার সন্ধ্যার পর শিবিরের অফিসিয়াল ইমেইল ঠিকানা থেকে গণমাধ্যমে এ চিঠি পাঠান সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার।সাধু ভাষায় কিছুটা শ্লেষ নিয়ে লেখা ওই খোলা চিঠিতে প্রধানমন্ত্রীর কাছে কিছু প্রশ্ন উত্থাপন করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী, আপনি একদিকে ফিলিস্তিনে আহতদের প্রয়োজনে দেশে এনে চিকিৎসাসেবা দেয়ার কথা বলছেন, অন্যদিকে দেশে ইসরায়েলের বিরুদ্ধে বিক্ষোভকারীদের গ্রেপ্তার করে নির্যাতন করা হচ্ছে। এটাকে প্রধানমন্ত্রীর দ্বৈতনীতি বলে উল্লেখ করা হয় এবং এ নিয়ে প্রশ্ন তোলা হয়।

এছাড়া একইভাবে দেশে যারা ক্ষমতাসীনদের হাতে নিহত হয়েছেন, গুম হয়েছেন তাদের স্বজনদের কোনো খোঁজ প্রধানমন্ত্রী নিয়েছেন কি না তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের কর্মকাণ্ডের ভূমিকারও সমালোচনা করে এসবের সমাধানের কোনো চিন্তা প্রধানমন্ত্রীর আছে কি না তা জানতে চাওয়া হয়েছে।
প্রশ্ন তোলা হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচারের নামে বিরোধী নেতাদের মারতে আর কত কৌশলের আশ্রয় নেয়া হবে, প্রধানমন্ত্রীর দলে লুকিয়ে থাকা প্রকৃত যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে, দুর্নীতিবাজদের আর কী পুরস্কার দেয়া হবে ইত্যাদি।এছাড়া বিচারপতিদের অভিসংশনের ক্ষমতা সংসদের হাতে দেয়া ও গণমাধ্যম নীতিমালার সমালোচনা করেও প্রশ্ন তোলা হয়।

Comments
Loading...