প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ৩৩০

0 ২৩

BDঢাকা: ওয়েস্ট ইন্ডিজ সফরে টাইগারদের তিন দিনের প্রস্তুতি ম্যাচের শুরুটা ভালো করতে পারেনি সফরকারী বাংলাদেশ। টেস্ট সিরিজের আগে শনিবার তিন দিনের প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে চা বিরতির আগেই ১৮৬ রানে ছয় উইকেট হারায়।

দিন শেষে অধিনায়ক মুশফিকুর রহিম ও নাসির হোসেনের দায়ীত্বশীল ব্যাটিং দৃঢ়তায় সেন্ট কিটস ও নেভিসের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ছয় উইকেটে ৩৩০।

শেষ বিকেলে সেন্ট কিটস ও নেভিসের বোলারদের কোনো সুযোগই দেননি মুশফিক-নাসির। অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে ১৪৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। মুশফিক ৮২ ও নাসির ৭৮ রানে অপরাজিত রয়েছেন।

সফরের তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে মুশফিকরা। এক মাত্র টি-টোয়েন্টি ম্যাচটি ভালো শুরু করেও বৃষ্টিতে পরিত্যাক্ত হয়। টেস্ট যুদ্ধে নামার আগে শনিবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হতাশ করে টপঅর্ডারের ব্যাটসম্যানরা।

দলীয় ২২ রানের মাথায় বিদায় নেন শামসুর রহমান (১০)। তামিম ইকবাল ৬৯ মিনিট উইকেটে থেকে তার সংগ্রহ ২০। দলের ৪৫ রানের মাথায় রেরিমা লুইসের বলে ক্যাচ আউট হয়ে ফেরেন। দলের ৬০ রানের মাথায় একই বোলারের বলে খোঁচা মারতে গিয়ে স্লিপে ক্যাচ দেন মুমিনুল। নিজের ব্যক্তিগত ৫ রানে জীবন পেলেও সুযোগ কাজে লাগাতে পারেননি মুমিনুল। ১০ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান।

মধ্যাহ্ন-বিরতিতে যাওয়ার সময়ে বাংলাদেশের সংগ্রহ তখন ৩ উইকেটে ৬৭ রান। দ্বিতীয় সেশনে ইমরুল কায়েস (৪৪) রান করলেও মাহমদুল্লাহ রিয়াদ ও শুভাগত হোম ব্যর্থ হয়েছেন। চা বিরতির আগেই ১৮৬ রানে ছয় উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। রোববার দ্বিতীয় দিন ব্যাট করতে নামবে মুশফিকরা।

সেন্ট কিটস ও নেভিসের পক্ষে কুইন্টন বোয়াটসওয়াইন ও জেরেমিয়াহ লুইস দুটি করে উইকেট নেন।

Comments
Loading...