প্রেস ক্লাবে সোমবার ‘তৃতীয় শক্তির’ নেতাদের বৈঠক!

0

Dr_lamalsm_230733372৫ জানুয়ারি ‘ভোটারবিহীন’ নির্বাচনের এক বছর পালন করতে যাচ্ছেন ‘তৃতীয় রাজনৈতিক শক্তির’ নেতারা।

এ উপলক্ষে সকল সভা-সমাবেশে নিষিদ্ধের মধ্যেও তারা জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে মিলিত হয়ে আলোচনা সভা করবেন।

নাগকির ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না রবিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এর আগে এই আলোচনা সভা নিয়ে গণফোরাম সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেনের বাসায় তারা দীর্ঘক্ষণ বৈঠকও করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) মান্নান প্রমুখ।

মাহমুদুর রহমান মান্না বলেন, ‘মূলত তৃতীয় রাজনৈতিক জোটের ব্যাপারে আলোচনা করতেই আমরা বসেছিলাম। কিন্তু বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতিই আলোচনায় প্রাধান্য পেয়েছিল। আলোচনায় আগামী ৩০ জানুয়ারি গাজীপুরে সমাবেশ করারও সিদ্ধান্ত হয়েছে।’

এদিকে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা ইফতেখার আহমেদ বাবু বলেন, ‘আগামীকাল জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আমাদের সেমিনার অনুষ্ঠিত হবে। সে বিষয়ে আলোচনা করতেই আমরা বসেছিলাম।’

জানা গেছে, ‘৫ জানুয়ারি ও অতঃপর, আলোচনা’ শিরোনামে ওই সভা অনুষ্ঠিত হবে। সভায় মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহম্মদ ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর।

এ ছাড়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংবিধান প্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বক্তব্য রাখবেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব। তবে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট বি. চৌধুরী কিংবা মহাসচিব মেজর (অব.) মান্নান থাকছেন বলে নিশ্চিত করেছেন নাগরিক ঐক্যের নেতা ইফতেখার আহমেদ বাবু।

Comments
Loading...