ফখরুলকে গ্রেফতারের প্রতিবাদে রংপুর বিভাগে চলছে হরতাল

0

hortal_banglanews24_105493354রংপুর: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে রংপুর বিভাগের আট জেলায় বুধবার (০৭ জানুয়ারি) হরতাল চলছে। রংপুর বিভাগ বিএনপির ডাকে বিভাগের ৮ জেলায় সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল শেষ হবে সন্ধ্যা ৬টায়।

আন্ত:জেলা বাসসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। সকালের দিকে রংপুর শহরে মিছিল করেছে ছাত্রশিবির। শহরের দোকানপাট বন্ধ রয়েছে। হরতাল সমর্থকদের উপস্থিতি তেমনটা দেখা যাচ্ছেনা। পুলিশের সতর্ক অবস্থান রয়েছে।

সকাল সোয়া ৬টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত তেমন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (০৬ জানুয়ারি) বিকেলে লালমনিরহাটের বড়বাড়িতে এক সংবাদ সম্মেলনে রংপুর বিভাগ বিএনপির সাংগাঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু এ ঘোষণা দেন।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করে পুলিশ। সোমবার থেকে তিনি এখানেই অবস্থান করছিলেন।

মঙ্গলবার বিকাল পৌনে চারটার দিকে এক সংবাদ সম্মেলনের পর নিজের গাড়ি নিয়ে প্রেসক্লাব থেকে বের হচ্ছিলেন মির্জা ফখরুল। এ সময় প্রধান ফটকে পুলিশ তার গাড়িটি আটকে দেয়। কিছুক্ষণ ফটকে আটকে রাখার পর কয়েকজন পুলিশ তার গাড়িতে উঠে পড়েন। গ্রেফতারের পর মির্জা ফখরুলকে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেয়া হয়।

গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে এক পেশাজীবী সংগঠনের আলোচনা সভায় যোগ দেন মির্জা ফখরুল। সেখানে তার অবস্থানকে কেন্দ্র করে সরকার সমর্থক ও সরকারবিরোধী কর্মীদের মধ্যে একদফা মারামারিও হয়। পরে সেখানেই রাতে থেকে যান তিনি।

Comments
Loading...