ফারুকী হত্যার প্রতিবাদে বিক্ষোভ, পুলিশের গুলি

0 ২৮

Untitled-2 copyচট্টগ্রাম: টিভি চ্যানেলে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক ও আলোচক মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছেন তার সমর্থকরা।

তাকে খুনের খবর ছড়িয়ে পড়লে বুধবার রাত ১০টার দিকে চট্টগ্রাম পাঁচলাইশের মুরাদপুরে সমর্থক আলেমরা রাস্তায় নেমে বিক্ষোভ মিছিল শুরু করেন। এসময় তারা গাড়ি ভাঙচুরও করেন।

এর পরপরই আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতাকর্মী সমর্থকরা নগরীর মুরাদপুর, বিবিরহাট, অক্সিজেন মোড়, শোলকবহর, দুই নম্বর গেট এলাকায় বিক্ষোভ করে ও দোকানপাট ভাঙচুর করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে।

নগর পুলিশের উপকমিশনার (উত্তর) হারুন অর রশীদ হাজারী জানিয়েছেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে চট্টগ্রাম আহলে সুন্নাত ওয়াল জামাতের একজন শীর্ষস্থানীয় নেতা নাম প্রকাশ না করার শর্তে বাংলামেইলকে জানিয়েছেন, আগামীকাল বৈঠক করে তারা এই হত্যাকাণ্ডের প্রতিবাদের ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করবেন।

রাজধানীর পূর্ব রাজাবাজরে মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত সোয়া ৯টার দিকে তার ১৭৪ নং পূর্ব রাজাবাজারের নিজ বাসার সামনেই এ ঘটনা ঘটে।

মাওলানা ফারুকী চ্যানেল আইয়ের ‘কাফেলা’ অনুষ্ঠানের উপস্থাপক,  মাইটিভিতে ‘সত্যের সন্ধানে’সহ আরো কয়েকটি বেসরকারি চ্যানেলে ধর্মীয় অনুষ্ঠানের আলোচক বা উপস্থাপক ছিলেন। এছাড়া তিনি হাইকোর্ট মাজার মসজিদের খতিব হিসেবেও কাজ করতেন।

Comments
Loading...