ফুটবল ছেড়ে জিহাদের ময়দানে

0 ২৪

abu_isa-তিনি পর্তুগালের তারকা ফুটবলার রোনালদোর সঙ্গে খেলেই বড় হয়েছেন! আর্সেনালের হয়ে খেলেছেন প্রিমিয়ার লিগেও! কিন্তু হঠাৎই একটা সময় তাঁর মনে হলো ফুটবলাররা যে জীবনযাত্রায় অভ্যস্ত, বিশেষ করে ইউরোপে, সেটা তাঁর জন্য নয়। ঠিক যেমনি ভাবা তেমনি কাজ। যোগ দিলেন জিহাদি যুদ্ধে।

সাবেক এই ফুটবলারের নাম আবু ইসা আল-আনদালুসি। একটি জিহাদি গ্রুপের ওয়েবসাইটে জিহাদের প্রচারে তাকে দেখা গেছে। যদিও তার মুখ কালো কাপড়ে বাঁধা ছিল। চোখ দুটো খোলা ছিল। হাতে এক-৪৭ নিয়ে বসে জিহাদের বার্তা প্রচার করছেন সাবেক ফুটবলার।

দুই বছর আগে ফুটবল ছেড়ে দিয়েছিলেন তিনি। কিন্তু তার পর আর কেউ এই ফুটবলারের খবর রাখেনি। আবু ইসা আল-আনদালুসি তাঁর এখনকার নাম। আর্সেনালে যোগ দেওয়ার আগে তিনি পর্তুগালেই বড় হয়েছেন। ধর্মের নামে তিনি এখন জিহাদের ডাক দিচ্ছেন। ডাক দিচ্ছেন শত্রুদের বিরুদ্ধে লড়াইয়ের। তিনি ইংলিশে পুরো বার্তাটা দিয়েছেন। উচ্চারনে পর্তুগিজ অথবা দক্ষিণ ইউরোপের টান পাওয়া যাচ্ছে। যে বার্তায় শুধুই রয়েছে ঘৃণা।

এই ভিডিওটি পোস্ট করা হয়েছে জিহাদি ওয়েবসাইট FiSyria.com-এ। এখানেই তাঁর এক সতীর্থ জেহাদি হয়ে যাওয়া এই ফুটবলারের পরিচয়ের খোলাসা করেছেন। পেইজ লিংক : fisyria.com/?p=3550

তিনি বলেছেন, “রোনালদোর সঙ্গে বড় হয়েছেন। তারপর আর্সেনালে খেলেছেন এবং খেলা ছেড়ে দিয়েছের। আল্লাহর জন্য টাকা, ফুটবল এবং ইউরোপের জীবনযাপন ছেড়ে দিয়েছেন।“

তার পুরনো নাম জানা যায়নি এখনও। তদন্তকারী সংস্থা জানিয়েছে, তাদের কাছে এখনও কোনো ফুটবলারের খবর আসেনি যিনি আর্সনালে খেলতেন।

আর্সেনাল ইতিমধ্যেই এই খবরের সত্যতা যাচাই করতে তদন্ত শুরু করেছে। আর্সেনাল ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, “আমরা ওই ভিডিও দেখে চিনতে পারিনি। আবু ইসা আল-আন্দালুসি নামে কোনো প্লেয়ারের রেকর্ড আমাদের ক্লাবে নেই।”

Comments
Loading...