বঙ্গবন্ধুর প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

0 ২১

bbঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে তাঁর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে তারা স্বাধীনতার এ মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জানান।

১৯৭৫ সালের এই দিনে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যকে কিছু বিপথগামী সেনা কর্মকর্তা হত্যা করে। সরকারিভাবে এ দিনটি জাতীয় শোক দিবস।

রাষ্ট্রপতি ধানমন্ডির ৩২ নম্বরে পৌঁছলে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর রাষ্ট্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ছয়টা ৩২ মিনিটে তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সশস্ত্র বাহিনীর একটি চৌকষ দল তাদের রাষ্ট্রীয় অভিবাদন প্রদান করে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে বঙ্গবন্ধু এবং ১৫ আগস্টের অন্য শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, মন্ত্রিপরিষদের সদস্যরা, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, তিন বাহিনীর প্রধানরা, আওয়ামী লীগ ও ১৪ দলের সিনিয়র নেতৃবৃন্দ এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রী বনানী কবরস্থানে তার মাতা মরহুম ফজিলাতুন্নেসা মুজিব, ভাই শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল এবং ১৫ আগস্ট নিহত হওয়া পরিবারের অন্য সদস্যদের কবর জিয়ারত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার পরিদর্শনেরও কথা রয়েছে।

Comments
Loading...