বলিউডের বিখ্যাত সৎ মায়েরা

0 ১৩

Mother Bollywoodসাদিয়া ইসলাম বৃষ্টি : সেই অতীত থেকে বর্তমান, গণমাধ্যম বেশ গভীরভাবেই প্রভাবিত করে চলেছে সাধারণ মানুষের দৈনন্দিন জীবন-যাপনকে। বিশেষ করে ফ্যাশন, স্টাইল আর সম্পর্কের নানারকম সংজ্ঞা ও মাত্রা দিতে বর্তমান বলিউডের তো কোনো জুড়িই নেই। ছোট থেকে বড়- সবার স্বপ্ন থাকে নিজের পছন্দের অভিনেতা-অভিনেত্রীদের মতো হওয়ার। অনেকেই নিজের পছন্দের ছবির পছন্দের চরিত্রটির মতো হতে গিয়ে নিজেকেই পুরোটা বদলে দেন। অনেকেই নিজের স্বপ্নের জগতের মানুষটাকে কল্পনাতে ঠিক তার পছন্দের নায়িকটির মতোই ভাবেন। ভাবেন বাস্তবেও যেন ওরা ছবির চরিত্রগুলোর মতোই।

কিন্তু না! বাস্তবে আর সব সাধারণ মানুষের মতোই হাজারটা সম্পর্কের বেড়াজালে জড়িয়ে থাকতে হয় এই অভিনেত্রীদেরকে। বাস্তব জীবনে কারো মা, বোন, ভাবী বা বন্ধু তারাও। এ ছাড়াও এদের মধ্যে কেউ কেউ আবার বিখ্যাত অনেক নায়ক-নায়িকার সৎ মাও। বলিউড জগতে বিখ্যাত এমন কিছু সৎ মায়ের কথা বলছি।

কারিনা কাপুর খান 

বর্তমানে বলিউডে সবচাইতে বিখ্যাত সৎ মায়ের নামের তালিকা করলে সর্বপ্রথমে যার নামটি উঠে আসবে তিনি আর কেউ নন, কাপুর পরিবারের আদরের মেয়ে, পাতৌদি পরিবারের ছোট ছেলে সাইফ আলী খানের দ্বিতীয় স্ত্রী কারিনা কাপুর খান। সাইফকে বিয়ে করার পর স্বাভাবিকভাবেই তার মেয়ে সারা আলী খান ও ছেলে ইব্রাহিম আলী খানের সৎ মা হয়ে গেছেন কারিনা। যদিও বয়সের খুব একটা দুরত্ব নেই, সৎমা হিসেবে বলিউডে আসবার জন্য মেয়ে সারাকে বেশ ভালোভাবেই প্রশিক্ষণ দিচ্ছেন কারিনা।

শ্রীদেবী 

ইশাকজাদে ছবি দিয়ে বলিউডে পা রাখার পর একের পর এক গুন্ডেটু স্টেটস ছবিগুলোর মাধ্যমে নিজেকে জনপ্রিয় করে তুলছেন অর্জুন কাপুর। আর হালের নায়ক এই অর্জুন কাপুরেরই সৎমা হচ্ছেন হরিণ চোখের অধিকারীনী শ্রীদেবী। অর্জুনের জন্মের পর পরই শ্রীদেবীকে বিয়ে করেন অর্জুনের বাবা বনি কাপুর।

শাবানা আজমী
বাবা জাভেদ আখতার শাবানা আজমীকে বিয়ে করলেও তাতে খুব একটা কষ্ট পাননি ছেলে ফারহান আখতার বা মেয়ে জোয়া আখতার। বর্তমান সময়ের জনপ্রিয় তারকা এই দুই ভাই-বোন প্রায় সময়ই মা হিসেবে শাবানার প্রশংসা করেন।

কিরণ রাও 

লগন ছবিটিতে অভিনয় করার সময় কিরণের সঙ্গে দেখা হয় আমির খানের। সেখান থেকেই শুরু। এরপর কিরণকে পেতে স্ত্রী রিনাকে ডিভোর্স দিয়ে দেন আমির। আর তারপরই কিরণ হয়ে পড়েন আমিরের আগের ঘরের দুই সন্তান জুনায়েদ ও ইরা খানের সৎমা।

হেলেন 

সালমান, সোহাইল ও আরবাজ খানের সৎমা হওয়া সত্ত্বেও মায়ের চাইতে খুব একটা কম কিছু নন হেলেন। মাকে নিয়ে বরং বেশ সুখেই আছে খান পরিবারের এই তিন জনপ্রিয় খান।

হেমা মালিনী
হেমা মালিনী ও ধর্মেন্দ্রর ভালোবাসা ও বিয়ের কথা কারোরই অজানা নয়। তবে সৎমা হিসেবে ববি ও সানি দেওলের সঙ্গে খুব একটা ভালো সম্পর্ক নেই হেমার। এমনকি হেমার মেয়ে এশা দেওলের বিয়েতেও হাজির হননি এই দুই ভাই।

 মধুবালা 

বিখ্যাত গায়ক কিশোর কুমারের প্রথম স্ত্রী ছিলেন রুমা। রুমার সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর মধুবালাকে বিয়ে করেন কিশোর। আর এভাবেই রুমার একমাত্র ছেলে অমিত কুমারের সৎ মা হয়ে যান মধুবালা।

Comments
Loading...