বলিউড সুপারস্টারদের অতীত পরিচয় ও পেশা

0

image_67344_0বর্তমানে সবার কাছে অধরা হয়ে থাকা তারকারাও একটা সময় ছিলেন একদম সাধারণ। অন্যান্যদের মতন সোনার চামচ মুখে নিয়ে অভিনয়ে এসেছেন খুব কম তারকাই। জীবিকার তাগিদে তাদেরকে করতে হয়েছে নানা ধরনের কাজ। অনেক কষ্ট আর সংগ্রামের মাধ্যমে অর্জন করতে হয়েছে তাদেরকে বর্তমানে হাতের মুঠোয় ধরে রাখা সুখকে।

আর সেরকমই জীবনে সফল হওয়া ৫ সুপার স্টারের অতীতের পেশা নিয়ে আজকের এই আয়োজন। তালিকায় আছেন রজনীকান্ত হতে শুরু করে অমিতাভ বচ্চন পর্যন্ত একঝাঁক বড় নাম।

১. রজনীকান্ত-
তামিল অভিনেতা রজনীকান্তকে অনেকে অমর আভিনেতা বলে পূজো করে বর্তমানে। তার উপস্থিতিতে একেকটি সাধারণ ছবিও হয়ে ওঠে সুপার হিট। কিন্তু এই অভিনেতা একসময় এতটা পরিচিত ছিলেননা। সেসময় পেটের তাগিদে তাকে কাজ করতে হয়েছে ব্যাঙ্গলোর ট্রান্সপোর্ট সার্ভিস বা বিটিএস এর বাসের একজন কন্ডাকটার হিসেবে। এরপর কাননাডা স্ক্রীপ্টরাইটার এবং পরিচালক টোপি মুনিয়াপপা তাকে প্রথম সুযোগ করে দেন ছবিতে অভিনয়ের। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি রজনীকে।
২. দিলীপ কুমার-
অভিনয়ে আসার আগে ইউসুফ খান বলে পরিচিত দিলিপ কুমার ছিলেন এক ফল বাগানের মালিক। ফল বেচে দিন কাটতো তার। এরপর ১৯৪০ এর প্রথম দিকে তিনি ক্যান্টিন চালানো শুরু করেন এবং পুনেতে শুকনো ফল পৌঁছানোর ব্যবসা শুরু করেন।
৩. অমিতাভ বচ্চন-
শ ওয়ালেস নামক একটি কোম্পানীতে প্রথম চাকরি করা শুরু করেন অমিতাভ বচ্চন। এরপর এই অভিনেতা যোগ দেন বার্ড এ কো নামের শিপিং ফার্মের দালাল হিসেবে। মিডিয়াতে প্রথম তিনি রেডিওতে কাজ করার চেষ্টা করলেও অল ইন্ডিয়া রেডিওতে প্রথমেই বা করে দেওয়া হয় তাকে। তাও তার কন্ঠের কারণে।
৪. অক্ষয় কুমার-
মার্শাল আর্টে পারদর্শী হবার জন্য ব্যাংককে যান খিলাড়ি কুমার। এরপর ব্ল্যাক বেল্ট পাওয়ার পর ওখানেই হোটেলের শেফ হিসেবে কাজ করা শুরু করেন তিনি। ভারতে এসে তিনি প্রথমে মার্শাল আর্ট শেখানো শুরু করেন। আর সেখানেই এক শিক্ষার্থীর সহযোগিতায় মডেলিংএ নাম লেখান তিনি।
৫. জন আব্রাহাম-
মডেলিং দিয়ে মিডিয়াতে কাজ করা শুরু করলেও প্রথমে নেক্সাসের জন্য মিডিয়া প্ল্যানার হিসেবে কাজ করেন তিনি।

Comments
Loading...