‘বাংলাদেশ ধ্বংসের ষড়যন্ত্র করছে আমেরিকা’

0 ১৬

mojammel_hoque-311x186মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, ”বাংলাদেশেকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে আমেরিকা। ‘৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাকে মন থেকে মেনে নিতে পারেনি। মুক্তিযুদ্ধ থামিয়ে দিতে সপ্তম নৌবহর পাঠিয়েছিল। বাংলাদেশের স্বাধীনতা ধ্বংসে তারা এখনও সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।”

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে কুড়িগ্রাম রুরাল ডেভলপমেন্ট সেল (কেআরডিসি) আয়োজিত ‘মুক্তিযুদ্ধে নারীর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় মন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি আরো  বলেন, ”মানুষ আনন্দ খুব তাড়াতাড়ি ভুলে যায়। কিন্তু পরাজয়ের গ্লানি সহজে ভোলে না। আমেরিকা পরাজয়ের গ্লানি মোছার জন্যই একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে।”

জিয়াউর রহমান সম্পর্কে তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান স্বাধীনতাবিরোধী আবদুল মান্নান, মাওলানা আলীমের মত যুদ্ধাপরাধীদের নিয়ে সরকার গঠন করেছিল। আর পঞ্চম সংশোধনী বাতিলের মধ্যদিয়ে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল।

কেআরডিসির নির্বাহী পরিচালক বিউটি রাণী চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন মৎস্য ও প্রানি সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. মির্জা এম এ জলিল প্রমুখ।

Comments
Loading...