বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বের হয়েছেন এবং গাড়িতে উঠে বসে আছেন

0

Gulshan-BNP-Office-31ঢাকা: ফের বাইরে বের হওয়ার উদ্দেশ্যে গাড়িতে বসেছেন খালেদা জিয়া। সোমবার বিকেলে ৩টা ৫০ মিনিটে তিনি কালো পতাকা হাতে গাড়িতে উঠে বসেন। এসময় তার পাশের নেতাকর্মীরাও কালোপাতাকা স্লোগান দিচ্ছে। তবে প্রধান ফটকে এখনো তালা দেয়া রয়েছে। নেতাকর্মীরা তালা ভাঙার চেষ্টা করছে। এদিকে ৯১নং রোডের মোড়ে রাখা জলকামানটিও ফটকের সামনে আনা হয়েছে। সেখানে বিএনপির কয়েকজন নারী নেতাকর্মী ও সাংবাদিক বাদ দিলে শুধু পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে। এসময় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস বলেন, ‘দুপুর ১২টার সময়ও খালেদা জিয়া বের হওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু এই স্বৈরাচারী সরকার তাকে বের হতে দেয়নি। এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মিথ্যা বলেছেন। এই সরকার পাগলা হয়ে গেছে। এই সরকার ভুয়া।’ কিছুক্ষণের মধ্যেই গুলশানের নিজ কার্যালয় থেকে বের হবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ইতিমধ্যে তার গাড়ি প্রস্তুত করা হয়েছে।

কার্যালয় সূত্র জানিয়েছে, বিকেল সাড়ে ৩টার মধ্যে তিনি নয়া পল্টনের উদ্দেশ্য রওয়ানা হবেন। বেগম খালদা জিয়া সে জন্য সকল প্রস্তুতি নিয়েছেন। এদিকে দুপুরের দিকে খালেদা জিয়া বের হতে চাইলে তার কার্যালয়ের মূল ফটকে তালা দিয়ে দেয় পুলিশ। তবে কি কারণে তালা দেয়া হয়েছে তা জানতে চাইলে পুলিশ এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

তখন কার্যালয় থেকে বের হয়ে খালেদা জিয়া তার গাড়িতে উঠেছিলেন। সেখান থেকে তিনি নয়াপল্টনের দিকে যাওয়ার চেষ্টা করেন বলে জানিয়েছিলেন চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শাইরুল কবির খান। এর পরপরই বেলা ১২টার দিকে চেয়ারপারসনের কার্যালয়ের মূল ফটকে তালা দেয় পুলিশ। এমনকি আগের থেকে অনেক বেশি সতর্ক অবস্থান নেয় পুলিশ। কার্যালয়ের আশেপাশে কাউকেই দাঁড়াতে দিচ্ছে না। এদিকে খালেদার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল বলেন, ‘রাজধানীর তিনটি জায়গায় সমাবেশের জন্য অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু ডিএমপি অনুমতি দেয়নি। যেখানে গণজমায়েত হবে নেত্রী সেখানেই যোগ দেবেন।’ চেয়ারপারসনকে বের হতে দেয়া না হলে তিনি কি করবেন জানতে চাইলে মারুফ কামাল বলেন, ‘দলের নেতাদের সঙ্গে আলাপ করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন নেত্রী।’

আর ডি

Comments
Loading...