বিমানের এমডির পদত্যাগ

0 ১৬

Kevin-Steele_bnagaldesh_biman1-311x186বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও  প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কেভিন স্টিল পদত্যাগ করেছেন। রোববার বিকেলে পরিবর্তনকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন কেভিন।

কেভিন বলেন, “অসুস্থতার কারণে আমাকে বিমানের এমডি পদ থেকে পদত্যাগ করতে হয়েছে। তাই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। আগামী মাসেই আমি দেশে ফিরে যাব।”

বিমান সূত্রে জানা গেছে, কেভিন স্টিল যক্ষ্মা রোগে আক্রান্ত এবং স্ট্রোকও করেছিলেন। কিন্তু তা গোপন করে তিনি বিমানের এমডি পদে আবেদন করেন। বিষয়টি অফিসিয়ালি কেউ না জানলেও বিমানের চেয়ারম্যান জামাল উদ্দিন আহমেদসহ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের কয়েকজন সদস্য তা জানতেন। এরপরও তা গোপন রেখে কেভিনকে এমডি পদে বহাল রাখা হয়।

বিমানের কিছু কর্মকর্তা জানিয়েছেন, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে দাঁড়ানোর কারণেই কেভিনকে পদত্যাগ করার জন্য চাপ প্রয়োগ করা হয়েছে। স্বাস্থ্যের বিষয়টি কোনো ব্যাপারই নয়।

গত ৯ মার্চ বিমান পর্ষদের বৈঠকে পদত্যাগপত্র জমা দেন কেভিন। পর্ষদের চেয়ারম্যান জামাল উদ্দিন আহমেদের কাছে জমা দেয়া হলেও তা এখনো গ্রহণ করা হয়নি বলে জানা গেছে।

প্রসঙ্গত, কেভিন স্টিল গত বছরের ১৮ মার্চ প্রথম বিদেশি ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে বিমানে যোগ দেন। এরপর তিনি দুই বছরের মধ্যে বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার ঘোষণা দেন। দুর্নীতির বিরুদ্ধেও বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেন।

Comments
Loading...