বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণ মঙ্গলবার

0 ২৯

World coupঢাকা: বিশ্ব ফুটবলের অন্যতম দর্শনীয় প্রতীক বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণ শুরু হচ্ছে মঙ্গলবার। আসল বিশ্বকাপ ট্রফির এটাই প্রথম বাংলাদেশ ভ্রমণ।

মঙ্গলবার দুপুর একটা ছয় মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছবে সোনায় মোড়ানো এই ট্রফিটি। বিমান বন্দরে ট্রফি বরণের পর বেলা আড়াইটায়  হোটেল রেডিসন ওয়াটার গার্ডেনে নেয়া হবে এটি। বুধবার ট্রফি প্রদর্শন হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সারাদিন প্রদর্শনীর পর সন্ধ্যা ছয়টায় ট্রফি রেডিসন হোটেলে সরিয়ে নেয়া হবে। পরদিন আবারও বিকেল তিনটা পর্যন্ত চলবে এই প্রদর্শনী।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ‘ট্রফি রুমে’  সুরক্ষিত অবস্থায় প্রদর্শিত হবে ম্যারাডোনা- পেলের স্পর্শ পাওয়া  এই ট্রফিটি। আয়োজকদের পক্ষ থেকেই ছবি তোলার ব্যাবস্থা করা হয়েছে ট্রফি রুমে। তাই ঝামেলা এড়াতেই ব্যক্তিগতভাবে কোন ছবি তোলা নিষিদ্ধ করা হয়েছে।

এই প্রদর্শনীতে ট্রফি দেখার সুযোগ পাবে কোকাকোলার গ্রাহক, স্কুল শিশু ও ক্রীড়াঙ্গনের সদস্যসহ প্রায় ১৫ হাজার ফুটবলপ্রেমী। কোকাকোলার বোতলের মুখের বিশেষ নম্বর এসএমএসকারীদের মধ্যে লটারি করে দেয়া হবে প্রায় ৯ হাজার টিকেট। টিকিটধারীরা তিন ঘন্টা স্টেডিয়ামে অবস্থান করতে পারবেন। এছাড়াও সুযোগ করে দেওয়া হবে পথশিশু ও এতিমদেরও।

উল্লেখ্য, ট্রফি স্পর্শ করা ও ব্যক্তিগতভাবে ছবি তোলা নিষিদ্ধ থাকছে এই প্রদর্শনীতে। ফলে নিরাপত্তা রক্ষার্থে নির্দিষ্ট দূরত্ব থেকেই এই ট্রফি দেখতে পারবে ফুটবলপ্রেমীরা।

Comments
Loading...