বেতন বৈষম্যে ক্ষতিগ্রস্ত হবে ৫০ হাজার ডিপ্লোমা প্রকৌশলী

0 ১৫

sall৮ম জাতীয় বেতন স্কেলে বেতন বৈষম্যের কারণে ৫০ হাজার ডিপ্লোমা প্রকৌশলী ক্ষতিগ্রস্ত হবে। বঞ্চিত হবেন ন্যায্য বেতন ও মর্যাদা থেকে। তাই অবিলম্বে ৮ম জাতীয় বেতন স্কেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য নিরসনের আহ্বান জানিয়েছেন বিউবোডিপ্রকৌস সভাপতি মো. ফজলুর রহমান খান।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতির (বিউবোডিপ্রকৌস) সভাপতি মো. ফজলুর রহমান খান এ আহ্বান জানান।

লিখিত বক্তব্যে ফজলুর রহমান খান বলেন, ৮ম জাতীয় বেতন স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাতিল হওয়ায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারসহ ১০ থেকে ২০তম গ্রেডের কর্মচারীরা ন্যায্য বেতন ও মর্যাদা থেকে বঞ্চিত হবেন।

সংবাদ সম্মেলনে ডিপ্লোমা প্রকৌশলীদের চার বছর পূর্তিতে সিলেকশন গ্রেড, আগামী ৮ ডিসেম্বর চাকরি পূর্তিতে ১ম, ২য় ও ৩য় টাইম স্কেল প্রদান এবং চাকরি জীবনে ন্যূনতম ৫টি গ্রেড ও পদবি পরিবর্তনে সহকারী প্রকৌশলী হতে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতির বিধান এবং শূন্য পদ না থাকলে সুপারনিউমারি পদ সৃষ্টি করে টাইমবার পদোন্নতি প্রদান, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিতে ২ অতিরিক্ত বর্ধিত অথবা মূল বেতনের ১০ ভাগ টেকনিক্যাল ভাতা প্রদান, সরকার নিয়ন্ত্রিত সকল বিদ্যুৎ কোম্পানিতে ডিপ্লোমা প্রকৌশলীদের জন্য অভিন্ন বেতন স্কেল ও জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতির বিধান রাখার জন্য দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি মো. আবুল কালাম আজাদসহ মো. ফজলুর রহমান, মো. জিয়াউদ্দিন, মো. খায়রুজ্জামান, মো. নজরুল ইসলাম, মো. ইলিয়াস মিয়া, মো. রেজাউল করিম, মো. রেহান মিয়া প্রমুখ।

Comments
Loading...