বোল্টের ক্রিকেট জয়

0

bolt-1ঢাকা: ট্রাক অ্যান্ড ফিল্ডে তিনি সম্রাট। উসাইন বোল্ট বারবার নিজেই ঘোষণা দিয়েছেন ট্রাকে তার ধারেকাছে কেউ কোনোদিন আসতে পারবে না। সেই ঘোষণাটা অব্যাহত থাকলো চেন্নাইয়ে এসেও।

ট্রাকের মুকুটহীন সম্রাট বোল্ট ক্রিকেটেও কম যান না। চিন্নাস্বামী স্টেডিয়ামে যুবরাজ সিংয়ের দলের বিরুদ্ধে প্রথমে পেস বল করলেন। পরে ব্যাট হাতে স্বদেশি ক্রিস গেইলের মতোই ঝড়ো এক ইনিংস খেললেন। ৪ ওভারের ম্যাচে ১৯ বলে বোল্টের ব্যাট থেকে এসেছে ৪৫ রান। যাতে ছক্কাই ছিল পাঁচটি। যার তিনটিই আবার যুবরাজের বলে।

আগে ব্যাট করে যুবরাজের দল ৫৯ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল বোল্টের দলকে। এ রান তাড়া করতে নেমে জয়সূচক রানটাও এসেছে জ্যামাইকান গতিদানবের ব্যাট থেকে। বোল্টের দলে খেলেছেন হরভজন সিংও।
তবে ক্রিকেটে হারলেও যুবরাজ বোল্টকে হারিয়ে দিয়েছেন ট্রাকে। ১০০ মিটার রেসে বোল্টকে পেছনে ফেলেন যুবরাজ! জিতে বোল্টের সেই বিখ্যাত উদযাপন করে দেখান তিনি।

মাঠে নামার আগে সাংবাদিকদের বোল্ট সাফ জানিয়ে দেন তার রেকর্ড ভাঙার মতো সমসাময়িক কাউকে দেখছেন না, ‘অ্যাথলেট হিসেবে অনেক রেকর্ড ভাঙতে দেখেছি। কিন্তু আমার মতো গ্রেট হতে হলে প্রচুর পরিশ্রম করতে হবে। তাই আমার রেকর্ড কোনোদিনও ভাঙবে না।’

Comments
Loading...