ভাঙ্গার ব্রাজিলভক্তদের কাণ্ড!

0 ১৩
ভাঙ্গার সোনারতরী ক্লাবের এই ব্যতিক্রমী আয়োজন মনে করিয়ে দেয় যে বিশ্বকাপ আসলেই বিশ্বময় উন্মাদনার সৃষ্টি করেছে।
ভাঙ্গার সোনারতরী ক্লাবের এই ব্যতিক্রমী আয়োজন মনে করিয়ে দেয় যে বিশ্বকাপ আসলেই বিশ্বময় উন্মাদনার সৃষ্টি করেছে।

ঢাকা: বিশ্বকাপ ফুটবল শুরু হতে আর মাত্র কয়েক দিন বাকি। সারাবিশ্ব এখন কাঁপছে ফুটবল উন্মাদনায়। আর এই উন্মাদনার ঢেউ এসে লেগেছে বিশ্বকাপ আয়োজক দেশ ব্রাজিল থেকে হাজার হাজার কিলোমিটার (৯ হাজার ৮৮৯ মাইল) দূরে বাংলাদেশের নিভৃত জনপদ ফরিদপুরের ভাঙ্গা উপজেলায়।

ফুটবল পাগল ব্রাজিল সমর্থকরা এই উন্মাদনার জোয়ারে ভেসে বানিয়েছে ৭শ’ মিটার (১৪শ’ হাত বা ২১শ’ ফুট) দীর্ঘ ব্রাজিলীয় পতাকা। আর এই পতাকা নিয়ে শত শত ব্রাজিল প্রেমিক হেঁটে বেড়িয়েছে মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার এলাকা।
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জের নিভৃত পল্লী ধর্মদী গ্রামের সোনারতরী ক্লাবের ব্রাজিলভক্ত সদস্যরা এই পতাকা নিয়ে শনিবার উপজেলার প্রায় ২০ কিলোমিটার রাস্তায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে।
 শোভাযাত্রা শুরু হয় ধর্মদী গ্রামের সোনারতরী ক্লাবের সামনে থেকে। শুরুতে ক্লাবের সদস্যরা পতাকা নিয়ে রাস্তায় নেমে এলে এক অভাবনীয় দৃশ্যের অবতারণা হয়। শোভাযাত্রাটি যখন উপজেলার বিভিন্ন এলাকা অতিক্রম করছিল তখন এই পতাকা যেন হ্যামিলনের বাঁশি হয়ে যায়! যে বাঁশির জাদুকরি সুরে যেমন শহরের সব ইঁদুর রাস্তায় বের হয়ে এসেছিল ঠিক তেমনি লম্বা এই পতাকা দেখে রাস্তার আশপাশের বাড়ি-ঘর, দোকানপাট থেকে শত শত মানুষ মন্ত্রমুগ্ধের মতো সামিল হয় শোভাযাত্রায়। পুকুরিয়া, নাজিরপুর, ব্রাহ্মণকান্দা হয়ে শোভাযাত্রাটি যখন ভাঙ্গা পৌর এলাকা প্রদক্ষিণ করে তখন শত শত ভক্তের আনন্দ উল্লাসে এক অভাবনীয় দৃশ্যের সৃষ্টি হয়।
কেউবা ব্রাজিলের জার্সি গায়ে, কেউবা পতাকা হাতে নেচে গেয়ে আনন্দ উল্লাস করে হাজার কিলোমিটার দূরের ব্রাজিলে পৌঁছে দেয় তাদের শুভেচ্ছা।
Comments
Loading...