মনোনয়ন পাওয়া গডফাদারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার শপথ মেয়র আইভীর

0 ১৮

2011-10-13__front02নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জের বর্বর খুনি গডফাদাররা (নাসিম ও শামীম ওসমানকে ইঙ্গিত করে) কিভাবে মনোনয়ন পেল সেটা বুঝতে পারছি না। তবে দল তাদের মনোনয়ন দেয়ায় দলের সিদ্ধান্তের বিরুদ্ধে যেতে না পারলেও নারায়ণগঞ্জবাসীকে সাথে নিয়ে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব। তিনি বলেন, যারা আমাদের সন্তানদের রক্তে হাত রঞ্জিত করে ওই সব গডফাদাররা মনোনয়ন পেয়েই হুমকি ধমকি দেয়া শুরু করেছে। এসব সন্ত্রাসীর বিরুদ্ধে এমপি কবরী পুলিশকে ব্যবস্থা নিতে বলতে প্রশাসন রহস্যজনক কারণে নীরব রয়েছে।
স্বৈরাচার এরশাদকে নিয়ে জাতীয় রাজনীতিতে দুই নেত্রীর টানাটানিকে দুঃখজনক বলেও তিনি মন্তব্য করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, গণ-আন্দোলনে স্বৈরাচারের পতন হলেও এখন তাকে নিয়েই টানাটানি হচ্ছে।
আইভী বলেন, নারায়ণগঞ্জে আমাদের আর কোনো ভাই বা সন্তানকে হত্যার চেষ্টা করা হলে নগরবাসীকে সাথে নিয়ে সন্ত্রাসীদের হাত ভেঙে দেব। একই সাথে আমার ত্বকী মঞ্চের কারো বিরুদ্ধে অথবা তাদের হাতে নিহত ছাত্রলীগ নেতা মিঠু ও চঞ্চলের পরিবারের সদস্য ও বন্ধুদের বিরুদ্ধে কোনো থানায় হয়রানিমূলক মামলা করা হলে তারও জবাব দেয়া হবে। সেই সাথে নাসিম ও শামীম ওসমান এমপি হয়ে গেলেও তাতে ভীত না হতে নগরবাসীকে আহ্বান জানান তিনি। নগরবাসীর উদ্দেশে আশ্বাস দিয়ে মেয়র বলেন, আমি আপনাদের পাশে থাকব।
শুক্রবার বিকেলে শহরের চাষাঢ়া শহীদ মিনারে মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার নয় মাস পূর্তি উপলক্ষে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আইভী এসব কথা বলেন।
এ দিকে মেয়রের বক্তব্যের শেষ সময় শামীম ওসমানের অনুসারীরা শহীদ মিনারের পাশ দিয়ে একটি মিছিল নিয়ে গেলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শামীম ওসমানের অনুসারীদের মিছিল থেকে শহীদ মিনারের সমাবেশকে উল্লেখ করে নানা উসকানিমূলক সেøাগান দিলে উভয় পক্ষের মধ্যে অবস্থান নিয়ে পুলিশ পরিস্থিতি মোকাবেলা করে। তবে শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনের মনোনয়ন পেলেও রহস্যজনক কারণে তার অনুসারীরা গতকাল বিকেলে পাঁচ আসনের এলাকায় মিছিল বের করে।
সভাপতির বক্তব্যে রফিউর রাব্বি বলেন, আমরা রাজনৈতিক দলগুলোর কাছে খুনি গডফাদারদের মনোনয়ন না দেয়ার আহ্বান জানিয়েছিলাম। হত্যা, চাঁদাবাজি এবং দখলদারিত্বের ব্যবসায় টিকিয়ে রাখতে ওসমান পরিবারের এমপি পদটি প্রয়োজন। তাদের উদ্দেশে রাব্বি বলেন, একতরফা নির্বাচনে আপনারা এমপি হলেও নারায়ণগঞ্জের প্রতিটি খুনের হিসাব আমরা আপনাদের কাছ থেকে নেবই।
রফিউর রাব্বির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন নিহত ছাত্রলীগ নেতা মিঠুর বাবা খুরশিদ আলম, ত্বকী মঞ্চের সদস্যসচিব কবি হালিম আজাদ, অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মাসুম, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান, খেলাঘর জেলা কমিটির সভাপতি রথীণ চক্রবর্তী, সিপিবি জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম, জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস, সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট প্রদীপ ঘোষ বাবু, শহর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য জহিরুল ইসলাম ভূঁইয়া প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Comments
Loading...