মিমের ব্লাক সম্পূর্ণ কলকাতার ছবি! (ভিডিও)

0 ১২

mim sohomদেশে চলছে যৌথ প্রযোজনার ছবি নির্মাণের হিড়িক। একের পর এক নির্মিত হচ্ছে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি। কিন্তু যৌথ প্রযোজনার নিয়ম না মেনেই ছবিগুলো নির্মিত হচ্ছে এমন অভিযোগ যৌথভাবে নির্মিত সবগুলো ছবির ক্ষেত্রেই। এবার একই জিনিস লক্ষ্য করা গেলো যৌথ প্রযোজনার ছবি ‘ব্ল্যাক’-এর ক্ষেত্রে।
চলতি বছর ১৫ জুন ঢাকায় এক আড়ম্ভরপূর্ণ মহরতের মধ্য দিয়ে শুরু হয় ‘ব্ল্যাক’ ছবির কাজ। শুরুতে ছবিটির নাম ‘রকেট’ রাখা হলেও পরবর্তীতে নাম পাল্টে হয় ‘ব্ল্যাক’। ছবির মহরতে অংশ নিতে প্রথমবার ঢাকায় আসেন কলকাতার নায়ক সোহম চক্রবর্তী। ‘ব্ল্যাক’-এ তার সঙ্গে জুটি বেঁধে প্রথম যৌথ প্রযোজনার ছবিতে নাম লেখান বিদ্যা সিনহা মিম।ছবিটি যৌথভাবে প্রযোজনা করছেন বাংলাদেশের কিবরিয়া ফিল্মস ও কলকাতার দাগ ক্রিয়েটিভ মিডিয়া। সম্প্রতি ছবিটির শুটিং শেষ হয়। যৌথ প্রযোজনার নীতিমালা মেনে বাংলাদেশে  ছবিটির শুটিং হবার কথা থাকলেও শুটিং হয়নি। ভারতে ও ব্যাংককেই সীমাবদ্ধ থাকে  ছবিটির শুটিং।

গতকাল দাগ ক্রিয়েটিভ মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ পায় ‘ব্ল্যাক’-এর একটি অফিসিয়াল টিজার। যা দেখে হতাশ বাংলাদেশের দর্শকরা। কারণ ছবিটির টিজারে যৌথ প্রযোজনার ছিটেফোঁটাও লক্ষ্য করা যায়নি। ছবিটি বাংলাদেশের কিবরিয়া লিপু ও কলকাতার রাজা চন্দ যৌথভাবে পরিচালনা করেছেন। কিন্তু টিজারে পরিচালক হিসেবে শুধু নাম দেয়া আছে রাজা চন্দের। এছাড়াও প্রযোজক হিসেবে ওপারের রানা সরকারের নাম রয়েছে।এতে বলা যায় যৌথ প্রযোজনার নামে নতুন করে ধোঁয়াশা তৈরি করলো ‘ব্ল্যাক’। কলকাতায় ছবিটি কালি পুজায় মুক্তির ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু এখনো আসেনি বাংলাদেশে ছবিটি মুক্তির ঘোষণা।

Comments
Loading...