মির্জা ফখরুলকে কারাগারে পাঠানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি

0 ১১

malik2বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব, পরিচ্ছন্ন রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নাশকতার দায়ে দায়ের করা মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আলহাজ্ব এম এ মালেক ও সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রকে গলা টিপে হত্যা করে আওয়ামীলীগ অবৈধভাবে ক্ষমতায় এসে বিরোধী মতের ওপর যে নির্যাতন চালিয়ে যাচ্ছেন তা ইতিহাসের সকল কালো অধ্যায়কে অতিক্রম করেছে। কিন্তু গ্রেপ্তার নির্যাতনের মাধ্যমে বিএনপিকে বিচলিত করা যাবে না ।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ভারপ্রাপ্ত মহাসচিব শারীরিক ভাবে অনেক অসুস্থ্য। কিছুদিন পুর্বেও তিনি বিদেশ থেকে চিকিৎসা নিয়ে আসছেন। এখনো পুরোপুরি সুস্থ্য হয়নি। আদালতের প্রতি সম্মান দেখিয়ে তিনি জামিনের আবেদন করেন কিন্তু অবৈধ অগণতান্ত্রিক সরকার জামিন নামঞ্জুর করে কারাগারে মৃত্যুর দিকে ঠেলে দেয়।তাঁর কিছু হলে এর দায়ভার স্বৈর শাসককেই নিতে হবে। ইতিহাস কাউকে ক্ষমা করেনি,এই অবৈধ শাসককেও ক্ষমা করবেনা।একদিন সব কিছুর হিসেব দিতে কাঠগড়ায় দাড়াতেই হবে।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে প্রবাস থেকে সরকার বিরোধী আন্দোলন চালিয়ে যেতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ও দিকনির্দেশনায় ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে শহীদ জিয়ার আদর্শের লড়াকু সৈনিকেরা স্বৈরাচারী একনায়েক হাসিনার সকল ষড়যন্ত্র নস্যাত করে কাংক্ষিত লক্ষের দিকে নিয়ে যাবে।

Comments
Loading...