মিলানে নাগরিক আন্দোলন কমিটির প্রতিবাদ সমাবেশ

0 ১১

Milanমিলান: ইতালির মিলানে নাগরিক আন্দোলন কমিটির উদ্যোগে দেশে ‘বর্তমান সরকারের নৈরাজ্য ও বাকশালী ক্ষমতা কায়েমের’  প্রতিবাদে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২২ ডিসেম্বর রোববার স্থানীয় একটি হলরুমে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন মিলান বিএনপির সভাপতি খান এমদাদ হোসেন। পরিচালনায় ছিলেন, হুসাইন মোহাম্মদ মনির ও আবু  নাসের বাহার।

প্রতিবাদ সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য থেকে আগত নাগরিক কমিটির আহ্বায়ক আব্দুল মালেক, নাগরিক কমিটির নেতা মুফতি শাহ সদরুদ্দীন, ইউকে ইসামিক ফোরামের ব্যরিস্টার আবু বক্কর মোল্লা, নরওয়ে বিএনপির সভাপতি বাদল ভুইয়া, সর্ব ইউরোপ বিএনপি নেতা মাজহার চৌধুরী সুমন, মিলান বিএনপির সাবেক সভাপতি হাবিবুর রহমান আইয়ুব, মিলান বিএনপির সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, মিলান ইসলামিক ফোরামের জুনায়েদ সোবহান।

বক্তারা বলেন, ‘বর্তমান সরকার দেশে বাকশালী ক্ষমতা কায়েম করেছে। আলেম ওলামাদের ওপর মামলা দিয়ে ইসলামের শক্তিকে নষ্ট করে চলেছে। বিরোধী দলকে উচ্ছেদ করে, ইসলামী দল নিষিদ্ধ করে, সংবিধান থেকে ইসলামকে সরিয়ে দিয়ে এই সরকার প্রমান করে দিল তারা নাস্তিকবাদী সরকার।’

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামিক ফোরাম মিলানের হাফিজুল ইসলাম খোকন, মিলান ইসলামিক সেন্টারের সভাপতি আলী আহসান, ইতালিয়ান টিভি চ্যানেলের সাংবাদিক ফেদরিক রোনার্দ প্রমুখ।

Comments
Loading...