মুক্তিযুদ্ধের লেবাস পরে জিয়াউর রহমান পাকিস্তানের পক্ষে কাজ করেছেন:কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী

0

Motiaআওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন,  মুক্তিযুদ্ধের লেবাস পরে জিয়াউর রহমান কাজ করেছেন পাকিস্তানের পক্ষে। এই জিয়াউর রহমান মুক্তিযোদ্ধাদের ফাঁসি দিয়েছে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে জাতীয় শোক দিবস উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তারেক রহমানকে উদ্দেশ্য করে মতিয়া চৌধুরী বলেন, যার মা মুক্তিযুদ্ধের সময়ে বাবার কথা অমান্য করে পাকিস্তানের মেহমানদারী করে তার মুখে বাংলাদেশের মানুষ কিছু শুনতে চায় না। রাজকীয় জীবন যাপন করে রাজনীতি করা যায় না।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, “মাঠে এসে সবকিছু মোকাবেলা করতে হবে। রাত কখন ফর্সা হবে আর জনগণ আন্দোলন করতে যাবে। এই আশায় বসে থাকা মায়ের ছেলের মুখে রাজনীতির বড় বড় কথা মানায় না।”

রাসেল সম্পর্কে মন্ত্রী বলেন, রাসেলকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। সেই কথাটিই মানুষকে জানতে দেওয়া হয়নি। রাসেলের লাশের কোনো ছবি তুলতে দেওয়া হয়নি। বনানী কবরস্থানে তাড়াতাড়ি দাফন করা হয়।

আওয়ামী লীগে যোগ দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, অনেকেই আমাকে ভুল বুঝে বলে আমি নাকি ক্ষমতার লোভে আওয়ামী লীগে যোগ দিয়েছি। কিন্তু আমি যখন আওয়ামী লীগে যোগ দেই তখন আওয়ামী লীগ সরকারের ক্ষমতায় ছিলো না। সে সময়ে দুর্দিন ছিল সংগঠনের। আর জিয়াউর রহমানের ছিল দুর্দান্ত দাপট।

সভায় সভাপতিত্ব করেন পরিষদের ঢাকা মহানগর সভাপতি কে এম শহিদ উল্লা ও সার্বিক সহযোগিতায় ছিলেন মহানগরের দপ্তর সম্পাদক সজল মাহমুদ।

অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিটি নীরবতা পালন করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন পল্টু, পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুজাহিদুর রহমান ।

Comments
Loading...